রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচরে অনুমোদনহীন নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর শিশু খাদ্য সামগ্রী উৎপাদন

আইন আদালত টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচরে অনুমোদনহীন নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর শিশু খাদ্য সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ০২ লক্ষাধিক টাকা জরিমানা।

গত ৩০ মে, ২০২১ খ্রিঃ তারিখ ১৪:০০ ঘটিকা থেকে ২০:৫০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় ভ্রাম্যমাণ আদালত রাজধানী ঢাকার চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে আমু ফুড প্রোডাক্টস্কে এন্ড বেভার্জস ১,৫০,০০০/-(এক লক্ষ পঞ্চশ হাজার) টাকা, হেলাল কসমেটিক্সকে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা ও সোনালী কসমেটিক্সকে ৫০,০০০/- (পঞ্চশ হাজার) টাকা করে ০৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২,২৫,০০০/- (দুই লক্ষ পঁচিশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন। এ সময় ভ্রাম্যমান আদালতের নির্দেশে প্রায় ৫০০কেজি অনুমোদনহীন নকল কসমেটিক্স, নি¤œমানের ও অস্বাস্থ্যকর শিশু খাদ্য সামগ্রী ধ্বংস করা হয়।

Advertisements

বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় এ সকল অনুমোদনহীন নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।

Drop your comments: