March 28, 2024, 9:33 pm

রমজানের শুভেচ্ছা জানালেন নেইমার-এমবাপ্পেরা

  • Last update: Wednesday, April 14, 2021

রহমত, মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে বছর ঘুরে আবার এলো মাহে রমজান। দেশের আকাশে মঙ্গলবার হিজরি ১৪৪২ সালের রমজান মাসের চাঁদ দেখা গেছে। শুরু হয়েছে মাসব্যাপী সিয়াম সাধনা। তবে চাঁদ দেখার উপর ভিত্তি করে মঙ্গলবার থেকে মাহে রমজান শুরু হয়ে গেছে সৌদি আরবসহ বিশ্বের অনেক রাষ্ট্রে।

ইসলাম ধর্মাবলম্বীদের এক মাস সিয়াম সাধনার এই পবিত্র মাসকে উপলক্ষ্য করে বিশ্বব্যাপী মুসলিমদের শুভেচ্ছা জানিয়েছেন ইউরোপের কয়েকটি সেরা ক্লাব ও এর তারকা ফুটবলাররা। মুসলমানদের রমজানের শুভেচ্ছা জানানোর তালিকায় রয়েছেন, ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র, ফ্রান্সের বিশ্বকাপজয়ী তরুণ তারকা কিলিয়ান এমবাপ্পে, বার্সেলোনার বসনিয়ান সেন্ট্রাল মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ, ম্যানচেস্টার সিটির ফরাসি লেফটব্যাক বেঞ্জামিন মেন্দি ও ইন্টার মিলানের মরোক্কান তারকা আশরাফ হাকিমি, মিশরের ঈগলখ্যাত লিভারপুলের প্রাণ ভোমরা মোহামেদ সালাহ, তুর্কি ক্লাব ফেনেরবেচের জার্মান প্লেমেকার মেসুত ওজিলসহ আরো অনেক তারকা ফুটবলার।

সামাজিক যোগযোগ মাধ্যম টুইটার, ফেসবুকে লিখে ও ভিডিওবার্তায় রমজানের শুভেচ্ছা জানান তারা।পিএসজি ফরোয়ার্ড এমবাপ্পে টুইটারে এক শুভেচ্ছাবার্তায় লিখেন, ‘সকল মুসলিমকে রমজান মাসের শুভেচ্ছা।’ এক ভিডিওবার্তায় রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছে ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি)।

সেখানে ক্লাবটির সেরা তারকা নেইমারকে বলতে দেখা গেছে, ‘রমজানুল কারিম। আপনাকে ও আপনার পরিবারকে রমজানের শুভেচ্ছা।’ এরপর ওই ভিডিওবার্তায় অংশ নেন এমবাপ্পে, মার্কো ভেরাত্তি, মাউরো ইকার্দিদের মতো তারকারা। তারা প্রত্যেকেই মহিমান্বিত রমজান উপলক্ষ্যে মুসলিমদের শুভেচ্ছা জানিয়ে ধর্মীয় সম্প্রীতি ও সৌহার্দ পৌঁছে দেন।

একইভাবে মোহামেদ সালাহ নিজের ছবি জুড়ে দিয়ে সোশ্যাল মিডিয়ায় লিখেন,‘সবাইকে রমজান মাসের শুভেচ্ছা জানাই।’ জার্মান দলের বিশ্বকাপজয়ী তারকা মেসুত ওজিল কাবা শরীফের সামনে নিজের মোনাজাতরত ইলাস্ট্রেশন করা ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘বিশ্বজুড়ে আমার সকল মুসলিম ভাই ও বোনের প্রতি রইল পবিত্র রমজান মাসের শুভেচ্ছা।’

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC