বাংলাদেশ বিশেষ সংবাদ

যশোরের শার্শায় মাদ্রাসা ছাত্রকে নৌকা উপহার দিলেন দেশ সেরা উদ্ভাবক মিজান

যশোর জেলা প্রতিনিধি: যশোরের শার্শায় হাফিজিয়া মাদ্রাসার ছাত্র আবু তালহা সুমনকে (১৮) পড়াশোনা ও যাতায়াতের সুবিধার্থে উপহার স্বরুপ একটি নৌকা প্রদান করেন দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমান। তালহা সুমন উপজেলার বেড়ি নারায়নপুর গ্রামের হাসানুজ্জামানের ছেলে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে বেড়ি নারায়নপুর বেতনা নদীর তীরে আবু তালহা সুমনের কাছে নৌকাটি হস্তান্তর করা হয়। নৌকা পেয়ে আবু তালহা সুমন বলেন,একমাত্র যোগাযোগ ব্যবস্হা বেতনা নদী হওয়ায় দূর্বিষহ কষ্ট করে প্রতিনিয়ত আমাকে পড়াশোনার জন্য জীবনের ঝুঁকি নিয়ে কলাগাছের তৈরি ভেলায় করে মাদ্রাসায় যেতে বেতনা নদী পারাপার হতে হয়।

Advertisements

তালহা সুমন আরও বলেন, অনেক সময় নদীতে পড়ে গিয়ে বই খাতা ভিজে আমার মাদ্রাসায় যাওয়া বন্ধ হয়ে যেতো। এতে করে আমার পড়াশোনার ব্যাঘাত ঘটতো। বেতনা নদী পারাপারের জন্য আমাকে নৌকা উপহার দেওয়ায় অনেকটা কষ্টের হাত থেকে রক্ষা পাব এবং এখন আমি অনেকটা নিশ্চিন্তে পড়াশোনা করার জন্য নিয়মিত মাদ্রাসায় উপস্থিত হতে পারবো।

আবু তালহা সুমনের পিতা হাসানুজ্জামান বলেন– দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমান আমার ছেলেকে নৌকা উপহার দেওয়ায় আমি তার কাছে কৃতজ্ঞতা স্বীকার করছি।

Advertisements

নৌকা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমান, ঝিকরগাছা উপজেলার গদখালী ইউনিয়নের যুবলীগের যুগ্ম-আহবায়ক ও নবীবনগর মিতালী সংঘের সাধারণ সম্পাদক তরুন সমাজ সেবক বিশিষ্ট ব্যবসায়ী আলমগীর হোসেন, ঝিকরগাছা উপজেলার ৭নং নাভারণ ইউনিয়নের যুবলীগের যুগ্ম- আহবায়ক ও তরুন সমাজ সেবক উজ্জল হোসেন।

অনুষ্ঠানের একপর্যায়ে বিশিষ্ট ব্যবসায়ী আলমগীর হোসেন -আবু তালহা সুমনের পড়াশোনার জন্য যাবতীয় সার্বিক সহযোগিতা করার জন্য প্রতিশ্রুতি ব্যক্ত করেন ।

Advertisements
Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest