May 27, 2024, 7:41 pm
সর্বশেষ:
মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সাংবাদিক ও প্রবাসী কনসালটেন্ট এজাজ মাহমুদের সঙ্গে বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর মতবিনিময় এখন একটাই কাজ কুলাঙ্গার তারেক জিয়াকে দেশে ফেরত নিয়ে আসা: প্রধানমন্ত্রী শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা ডাকাতির মামলায় ঢাবি ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার বৈশ্বিক চাহিদা অনুযায়ী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করা হবে: প্রবাসী প্রতিমন্ত্রী বঙ্গবাজার পাইকারি বিপনী বিতান ও তিনটি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন ৮০ বছর পর মিলল মার্কিন সাবমেরিনের ধ্বংসাবশেষ সোনারগাঁয়ে পরকীয়ার জেরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ, স্বামী আটক কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ড

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে ভোটের মাঠ ব্যাপক সরব

  • Last update: Tuesday, May 14, 2024

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার সদর উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় দফায় আগামী ২১শে মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে সদরে চেয়ারম্যান পদে প্রার্থীতা যাচাইয়ে কামাল হোসেন একক বৈধ প্রার্থী থাকায় ভোটের মাঠ ছিল অনেকটাই নীরব। কিন্তু চেয়ারম্যান পদে আরেক প্রার্থী তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রার্থীতা ফিরিয়ে দিতে আদেশ দিয়েছেন উচ্চ আদালত। এতেই পাল্টে গেছে ভোটের মাঠের স্থির চিত্র। শুরু হয়ে যায় জোরেশোরে নির্বাচনি প্রচার-প্রচারণা। চলছে জয়-পরাজয়ের বিশদ হিসেব-নিকেশ।

গত শুক্রবার বিকেলে চেয়ারম্যান পদপ্রার্থী কামাল হোসেন প্রথম নির্বাচনি মতবিনিময় সভা করেন। পরে রাতে তার নির্বাচনি অফিস উদ্বোধন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে তাজুল ইসলাম তাজের মনোনয়ন বৈধ ঘোষণা করেন হাইকোর্ট। গত বৃহস্পতিবার সকালে বিচারপতি মো. ইকবাল কবির ও মো. আখতারুজ্জামান এর যৌথ বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। একই সঙ্গে দ্রুত প্রার্থীতা ফিরিয়ে দিয়ে নির্বাচনের জন্য রুল জারি করা হয়।

স্থানীয় সূত্রের বরাতে জানায়, সদরে চেয়ারম্যান পদে দু’জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলে তাজুল ইসলামের প্রার্থীতা জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশন বাতিল করেন। এতে অপর প্রার্থী কামাল হোসেন একক বৈধ প্রার্থী। ফলে বিজয় ছিল নিশ্চিত! অন্যদিকে তাজুল ইসলামের সমর্থকরা প্রার্থীতা ফিরে পাওয়ার আশায় ছিলেন। দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সমর্থকরা ভোটের মাঠে ছিলেন নীরব। যদিও গত ২৬শে এপ্রিল তাজের নির্বাচনি অফিস উদ্বোধন হলেও প্রচার-প্রচারণা ছিল বন্ধ।

এদিকে বৃহস্পতিবার তাজের প্রার্থীতা ফিরে পাওয়ার খবর ছড়িয়ে পড়লে কর্মী-সমর্থকদের মাঝে প্রান চাঞ্চল্য দেখা যায়। জেলার সর্বস্তরের মানুষের মধ্যে আলোচনা-সমালোচনার তীব্র হয়ে ওঠে। পাশাপাশি কামালও শুরু করেন জোরেশোরে নির্বাচনি প্রচার-প্রচারণা।

জানা যায়, গত ২৮ এপ্রিল মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র আপিল শুনানিতে বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম। এরপর তাজের মনোনয়নপত্র ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট তাজের রিট আবেদন গ্ৰহণ করে বৃহস্পতিবার রুল জারি করেন। এই আদেশের পর তাজের নির্বাচনে অংশ নিতে আর বাঁধা নেই বলে জানান সংশ্লিষ্টরা।

প্রার্থী তাজুল ইসলাম তাজ বলেন, ‘আমি আমার অধিকার ফিরে পেয়েছি। আমার সঙ্গে অন্যায় করা হয়েছিল। এখন ন্যায়বিচার ফিরে পেয়েছি। জনগণ আমাকে ভোট দিয়ে তাদের রায় দেবেন।’ আরেক প্রার্থী কামাল হোসেন বলেন, ‘আমার বিগত পাঁচ বছরের উন্নয়নমূলক কর্মকাণ্ড বিবেচনা করে জনগণ আমাকে আবারও নির্বাচিত করবেন।’

মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান কামাল হোসেন ও মোস্তাফাপুর ইউপি সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম তাজ লড়ছেন ভোটের মাঠে। আর পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে একক প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় শাহীনা রহমান’কে নির্বাচিত ঘোষণা করা হয়। মঙ্গলবার পর্যন্ত সদর উপজেলা জুড়ে ব্যাপক প্রচার প্রচারণায় পাল্টাপাল্টি শোডাউন, সমাবেশ অনুষ্ঠিত চালিয়ে যাচ্ছে প্রার্থীরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC