May 24, 2022, 9:37 pm

মৌলভীবাজারে তিন দিন তাপপ্রবাহ বয়ে যাবে

  • Last update: Saturday, April 30, 2022

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: ঈদ-উল-ফিতর দুয়ারে এসে কড়া নাড়ছে, রমজান মাস প্রায় শেষের দিকে। এমন সময়ে সারাদেশে প্রচন্ড তাপমাত্রায় কাহিল জনজীবন। তবে ঈদের দুদিন দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি দেখা দিতে পারে। আবহাওয়ার পূর্বাভাস বলছে, ঈদের সময়ে দুদিন দেশজুড়ে বিক্ষিপ্তভাবে বজ্রবৃষ্টি হতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ঈদের সময় অনেক জায়গায় মে মাসের দুই তিন তারিখে বৃষ্টি হবে। দেশের দক্ষিণাঞ্চলে একটু তুলনামূলক কম বৃষ্টিপাত হবে। তাছাড়া দেশের সব বিভাগেই মোটামোটি বৃষ্টিপাত হবে। ঈদের আগের দিনে রাতে এবং ঈদের দিন বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হবে।
শুক্রবার (২৯ এপ্রিল) ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সাথে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

Advertisements

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
তাপপ্রবাহের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলছে, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, মৌলভীবাজার, রাজশাহী, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু ধরণের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। ফলে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা (৩ দিন) সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC