June 24, 2024, 2:20 am

মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা খারিজ

  • Last update: Thursday, May 25, 2023

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা, সাবেক সংসদ সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী, ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লিমিটেডের (এনটিভি) প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর বিরুদ্ধে সরকারি ত্রাণের টিন আত্মসাতের মিথ্যা মামলা বাতিল করে আপিল বিভাগের দেওয়া রায় বহাল রাখা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) রিভিউ খারিজ করে আজ বৃহস্পতিবার (২৫ মে) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আলহাজ্ব মোসাদ্দেক আলীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী ফজলুর রহমান খান।

রায়ের পর ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, ‘আলহাজ্ব মোসাদ্দেক আলীর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিল করে দেওয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। এর ফলে মামলার আর কোনো কার্যক্রম রইল না।’

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের মার্চে দুদক রাজধানীর তেজগাঁও থানায় আলহাজ্ব মোসাদ্দেক আলীসহ ছয়জনের বিরুদ্ধে এই মামলাটি করে। মামলায় তাদের বিরুদ্ধে ১০০ বান্ডেল সরকারি ত্রাণের ঢেউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়। এরপর ২০০৮ সালে মামলাটি বিচারিক আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

পরে ওই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে এবং মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন আলহাজ্ব মোসাদ্দেক আলী। সেই আবেদনের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট মামলা বাতিল ঘোষণা করেন। পরে দুদক হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল দায়ের করেন। আপিল বিভাগ ২০২১ সালে হাইকোর্টের দেওয়া মামলা বাতিলের রায় বহাল রাখেন। পরে আপিল বিভাগের সেই রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন দাখিল করে দুদক। আজ রিভিউও খারিজ করেছেন আদালত।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC