May 27, 2024, 6:34 pm
সর্বশেষ:
মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সাংবাদিক ও প্রবাসী কনসালটেন্ট এজাজ মাহমুদের সঙ্গে বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর মতবিনিময় এখন একটাই কাজ কুলাঙ্গার তারেক জিয়াকে দেশে ফেরত নিয়ে আসা: প্রধানমন্ত্রী শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা ডাকাতির মামলায় ঢাবি ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার বৈশ্বিক চাহিদা অনুযায়ী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করা হবে: প্রবাসী প্রতিমন্ত্রী বঙ্গবাজার পাইকারি বিপনী বিতান ও তিনটি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন ৮০ বছর পর মিলল মার্কিন সাবমেরিনের ধ্বংসাবশেষ সোনারগাঁয়ে পরকীয়ার জেরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ, স্বামী আটক কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ড

মোরেলগঞ্জে উপজেলা নির্বাচনের প্রতীক পেয়ে প্রচারণায় নেমেছেন প্রার্থীরা

  • Last update: Tuesday, May 14, 2024

এনায়েত করিম রাজিব, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে ২৯ মে তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে সোমবার প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারণায় কোমর বেধে মাঠে নেমে পড়েছে। এবারে এ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় মাঠে রয়েছেন দুই হেবিওয়েট প্রার্থী। ভাইস চেয়ারম্যান পদেও দুইজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ নারী প্রার্থী তাদের প্রাপ্ত প্রতীক নিয়ে মাঠে নেমে পড়েছেন। প্রতীক পেয়ে প্রচার-প্রচারণায় অলিগলি এখন মূখরিত। নিজ নিজ প্রার্থীদের সমর্থক ও দলীয় কর্মীরাও বসে নেই।

সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে জেলা রির্টানিং অফিসার ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান আনুষ্ঠনিক ভাবে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন।

এ দিকে এ প্রতীক পেয়ে নিজ নিজ প্রার্থীরা দুপুর দু’টার পর থেকে প্রচার-প্রচারণায় সরগরম করে তুলেছেন মাঠ। ইজিবাইক, ভ্যান ও মটরসাইকেলে মাইক, সাউন্ডবক্স লাগিয়ে তাদের প্রতীকে ভোট দেয়ার আহবান জানান।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই হেবিওয়েট প্রার্থী মাঠে শক্ত অবস্থানে রয়েছেন। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, যুদ্ধকালীন সুন্দরবন সাব সেক্টরের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী খান আনারস প্রতীকে ভোট চেয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন ও সভা-সমাবেশে ব্যস্ত সময় পাড় করছেন। অপর প্রার্থী যুব সমাজের পরিচিত মূখ বর্তমান উপজেলা ভাইস-চেয়ারম্যান ও যুবলীগের আহবায়ক মো. মোজাম্মেল হক মোজাম তার দোয়াত কলম প্রতীকে ভোট চেয়ে ভোটারদের সাথে কুশল বিনিময়, লিফলেট বিতরন ও সংক্ষিপ্ত পৃথক পৃথক পথসভা করছেন। একইভাবে ভাইস চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন দুই শক্ত প্রার্থী। একজন হলেন, তরুন উদীয়মান নতুন প্রজন্মের সকলের কাছে পরিচিত মূখ সাবেক ছাত্রলীগ নেতা মো. রাসেল হাওলাদার চশমা প্রতীক ও অপর প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা এনামূল হক রিপন, তিনি তালা প্রতিক নিয়ে মাঠে রয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একজন হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম ফুটবল প্রতীক, মাঠে রয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আজমিন নাহার তার কলস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় আরও এক প্রার্থী রয়েছেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা উপজেলা স্কাউটস্ কমিশনার হোসনেআরা হাসি, তার হাঁস প্রতীক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাচ্ছেন।

২৯ মে নির্বাচনকে ঘিরে মোরেলগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডসহ ১৬টি ইউনিয়নের প্রত্যন্ত গ্রামের হাট-বাজার, পাড়া মহল্লায়, হোটেল, রেস্তোরায় ও চায়ের দোকানে সর্বত্রই এখন ভোটারদের নির্বাচনী আলাপ আলোচনা চলছে। কে হচ্ছেন আগামী দিনের উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান। মাঠে ময়দানে সাধারণ ভোটারদের একটাই বক্তব্য যোগ্য ও দায়িত্বশীল ব্যক্তিদের ভোট দিয়ে নির্বাচিত করবেন তারা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC