মেসির জার্সিতে ফাতির গোলে বার্সেলোনায় স্বস্তি

খেলাধুলা টপ নিউজ
Share this news with friends:

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে হার। লা লিগায় টানা দুই ম্যাচে পয়েন্ট হারানো। তারওপর ডাচ কোচ রোনাল্ড কোম্যান নেই ডাগ আউটে। সবমিলিয়ে বার্সেলোনার সময়টা ভালো যাচ্ছিলো না। তবে স্বস্তির খবর হলো, লা লিগায় ষষ্ঠ ম্যাচে এসে আবারও জয়ের দেখা পেয়েছে বার্সেলোনা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) নিজেদের মাঠে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে লেভান্তেকে। প্রথমার্ধের দুই গোল করেছেন মেমফিস ডিপাই ও ডি ইয়ং। আর শেষ মুহূর্তে ক্লাব ছেড়ে যাওয়া লিওনেল মেসির ১০ নাম্বার জার্সি পরে প্রথম খেলতে নেমেই গোল পেয়েছেন আনসু ফাতি।

Advertisements

লা লিগায় তৃতীয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে সপ্তম থেকে পঞ্চম স্থানে উঠে এসেছে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। লেভান্তে ৭ ম্যাচে তৃতীয় হারে ৪ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে জায়গা হয়েছে।

ন্যু ক্যাম্পে বার্সেলোনার ছিল পুরোপুরি আধিপত্য। প্রথম ১৪ মিনিটের মধ্যে লেভান্তে ব্যাকফুটে। দুটি গোলই হয়েছে এই সময়ে। ৬ মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় বার্সেলোনা। মেমফিস ডিপাই লক্ষ্যভেদ করে কাতালানদের এগিয়ে নেন।

১৪ মিনিটে ব্যবধান ২-০ হয়। প্রতি আক্রমণ থেকে দেস্তের পাসে ডি ইয়ং বক্সে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে জোরালো শটে জাল কাঁপান। দুই গোলে এগিয়ে থেকে বার্সেলোনা আক্রমণে অব্যাহত রাখে। কিন্তু একের পর এক আক্রমণ গড়েও গোল সংখ্যা বাড়ানো যায়নি।

Advertisements

৩৬ মিনিটে মেমিফিস গোলকিপার ফেরনান্দেজকে একা পেয়ে তালেগোলে বল হারান। ৪৩ মিনিটে সতীর্থের ক্রসে মেমফিসের হেড গোলকিপার হাত উঁচিয়ে কোনমতে রক্ষা করেছেন। এ ছাড়া পিকে ও গাভি সুযোগ পেয়ে লক্ষ্যভেদ করতে পারেননি। বিরতির পরও বার্সার আক্রমণে ভাটা পড়েনি। তবে গোল এসেছে একেবারে শেষ মুহূর্তে। ৬৫ মিনিটে ডিপাইয়ের জোরালো শট গোলকিপার ফেরনান্দেজ পা দিয়ে রুখে দেন। ৮১ মিনিটে ইয়ংয়ের জায়গায় ১০ নাম্বার জার্সি পড়ে মাঠে নামেন আনসু ফাতি। নেমেই ঝলক দেখিয়েছেন। যোগ করা সময়ে আনসু ফাতি বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করে দলকে বড় জয় এনে দেন।

Drop your comments: