July 18, 2024, 2:34 am
সর্বশেষ:
শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডের ২জন গ্রেপ্তার ফরিদপুরের আলফাডাঙ্গায় কোটার পক্ষে মিছিল ৭৭তম বিসিএস ক্যাডারদের পুলিশ সুপারের কার্যালয় পরিদর্শন যশোর জেলায় টানা পঞ্চম বারের মতো শ্রেষ্ঠ ওসি সুমন সাতকানিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭০ হাজার টাকা জরিমানা আদায় সিএমপি’র ইপিজেড থানার অভিযানে সাজাপ্রাপ্ত ২ আসামি গ্রেফতার বান্দরবানে সদর উপজেলা ক্রীড়া সংস্থায় সাধারন সম্পাদক লুৎফুর রহমান এনবিআরের কালো আইন বাতিলের দাবিতে বেনাপোলে সিএন্ডএফ এজেন্টদের বিক্ষোভ কর্মসূচি রোটারি ক্লাব অব বান্দরবানের নতুন কমিটির অভিষেক কিশোর অপরাধ প্রতিরোধে সোনারগাঁয়ে কনসোর্টিয়াম অনুষ্ঠিত

মেধাবীদের খুঁজে বের করে আগামীর জন্য প্রস্তুত করার তাগিদ দিলেন প্রধানমন্ত্রী

  • Last update: Monday, June 24, 2024

সারা দেশ থেকে মেধাবীদের খুঁজে বের করে আগামীর জন্য প্রস্তুত করার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দায়িত্ব নেওয়ার পর শিক্ষা ব্যবস্থাকে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে নেওয়া হচ্ছে।

আজ সোমবার সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে মাধ্যমিক থেকে স্নাতক ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, মেধাবীদের সারা দেশের আনাচ–কানাচ থেকে খুঁজে বের করে আগামীর জন্য প্রস্তুত করতে হবে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এ দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শিক্ষামন্ত্রীর উদ্দেশ্যে সরকার প্রধান বলেন, শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন হলে অনেকে ডিজিটাল মিডিয়ায় যা খুশি লিখে দেয়। সমালোচনায় ভীত না হয়ে দেশের জন্য আত্মবিশ্বাস নিয়ে কাজ করতে হবে। শিক্ষায় কোনো নীতিমালা থাকুক বিএনপি সরকার তা চায়নি। সরকারের অব্যাহত চেষ্টায় দেশে সাক্ষরতার হার ৭৬.৮ শতাংশে পৌঁছেছে। ২০১০ থেকে ২০২৪ পর্যন্ত ৫০০ কোটির বেশি পাঠ্যবই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষাক্ষেত্রে প্রতিটা পদক্ষেপ নেওয়া হচ্ছে বঙ্গবন্ধুর দেখানো পথে। বাংলাদেশ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। নতুন প্রজন্ম স্মার্ট বাংলাদেশের জন্য তৈরি হচ্ছে।

এর আগে, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ সেরা মেধাবী পুরস্কার এবং বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাওয়ার্ড প্রদান করেন প্রধানমন্ত্রী। মাধ্যমিক থেকে স্নাতক ও সমমান পর্যায়ের প্রায় ৬৪ লাখ শিক্ষার্থীর মাঝে ডিজিটাল পদ্ধতিতে উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন তিনি। পরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৪-এর সেরা মেধাবী পুরস্কার তুলে দেওয়া হয় ১৫ শিক্ষার্থীর হাতে। ২১ শিক্ষার্থীকে বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করেন প্রধানমন্ত্রী।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC