April 13, 2024, 12:09 am

মির্জা ফখরুল ও আব্বাসের জামিন বহাল আপিল বিভাগে

  • Last update: Sunday, January 8, 2023

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আজ রোববার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন।

একইসঙ্গে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে হাইকোর্টের রুল নিষ্পত্তি করারও আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

বিএনপির দুই নেতার আইনজীবী জয়নুল আবেদীন সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ সকাল সাড়ে ৯টার দিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের আবেদনের ওপর আপিল বিভাগে শুনানি শুরু হয়। প্রথমে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন শুনানি করেন। পরে বিএনপির দুই নেতার পক্ষে সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন, এ জে মোহাম্মদ আলী প্রমুখ শুনানি করেন।

এর আগে গত মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। একই সঙ্গে কেন তাদের স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেন আদালত।

এরপর তাদের জামিন স্থগিত চেয়ে গত বুধবার সকালে আপিল করেন রাষ্ট্রপক্ষ। সেই আবেদনের শুনানি নিয়ে চেম্বার আদালত আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে জামিনের বিষয়ে শুনানির জন্য রোববার দিন ধার্য করেন। একই সঙ্গে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি না হওয়া পর্যন্ত মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিননামা দাখিল করতে পারবেন না মর্মেও আদেশ দেন চেম্বার আদালত। সে অনুযায়ী আজ রোববার আপিল বিভাগে শুনানি হয়।

প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর পুলিশের সঙ্গে নেতাকর্মীর সংঘর্ষের ঘটনায় মামলা করা হয়। নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনার পর ৮ ডিসেম্বর পল্টন মডেল থানায় মামলা হলে তাঁদের গ্রেপ্তার করা হয়। এর পর থেকে চারবার মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর করেন নিম্ন আদালত। পরে এই দুই নেতা হাইকোর্টে জামিন আবেদন করেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC