মালয়েশিয়ার প্রবাসীদের ভিসা নবায়নে বিলম্ব

টপ নিউজ মধ্যপ্রাচ্য
Share this news with friends:

মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের ভিসা নবায়নে বিলম্ব হচ্ছে। আর এ সমস্যা সমাধানের জন্য দ্রুত চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে ইমিগ্রেশন বিভাগ।

ভিসা নবায়নে বিলম্ব হচ্ছে স্বীকার করে ইমিগ্রেশন বিভাগ বলছে, আগামী তিন মাসের মধ্যে এ সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন সংশ্লিষ্ট বিভাগের কর্তারা। তারা বলছেন, আগামী তিন মাসের মধ্যে প্রায় দুই লাখ ভিসা স্টিকার প্রদান করা হবে।

Advertisements

২৯ জুলাই ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ এক বিবৃতিতে বলেছেন, ভিসা নবায়ন প্রক্রিয়াটি দ্রুত করার জন্য একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। চলমান মহামারি সংক্রমণরোধে লকডাউনের কারণে অফিসে সীমিত সংখ্যক অফিসার কাজ করছেন, এতে স্টিকার পেতে কিছুটা বিলম্ব হচ্ছে, তবে সমস্যার দ্রুত সমাধানের চেষ্টা চলছে।

বিলম্ব হওয়া ভিসা নবায়নের স্টিকারগুলো বেশিরভাগই সেলাঙ্গর, কুয়ালালামপুর এবং নেগরি সেম্বিলান প্রদেশের বলে জানা গেছে। এসব প্রদেশের নিয়োগকর্তারা দাবি করছেন, তাদের বিদেশি কর্মীদের ভিসা নবায়নের জন্য লেভি অর্থ প্রদান করার পরেও ভিসা স্টিকারগুলি পাচ্ছেন না। মালিকপক্ষ এজন্য আরও উদ্বিগ্ন যে, ইমিগ্রেশন তাদের এবং তাদের কর্মীদের বিরুদ্ধে অভিযানের সময় মেয়াদোত্তীর্ণ ওয়ার্ক পারমিট শ্রমিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

খায়রুল দাযাইমি বলেন, ইমিগ্রেশন অফিসগুলিতে কর্মচারীর সংখ্যা এখনও সীমিত হওয়ায় আটকে থাকা স্টিকার প্রদান করতে টাস্কফোর্সের প্রায় তিন মাস সময় প্রয়োজন।

Advertisements

যে সকল বিদেশি কর্মীদের কাজের জন্য ভিসা নবায়নের আবেদন করেছেন সে সব নিয়োগকারীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না, তবে অভিযানের সময় ভিসা নবায়নের জন্য আবেদন করা লেভি স্লিপ যাচাই বাছাই দলিল হিসেবে গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ইমিগ্রেশন মহাপরিচালক।

Drop your comments: