জেলা সংবাদ টপ নিউজ বাংলাদেশ

মানবতার ফেরিওয়ালা ‘মীরগঞ্জ ওয়েলফেয়ার অরগেনাইজেশন’

Share this news with friends:

বাংলা এক্সপ্রেস প্রতিবেদকঃ প্রবাসী অধ্যুষিত গোলাপগঞ্জ (সিলেট) উপজেলার ভাদেশ্বর ইউপির মীরগঞ্জ এলাকার গরিব ও অসহায় মানুষের জন্য মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে ‘মীরগঞ্জ ওয়েলফেয়ার অরগানাইজেশন’।

মানবতার সেবার লক্ষ্যে ২০১৭ সালে মীরগঞ্জ এলাকার ইউকে প্রবাসীদের নিয়ে সংগঠিত হয় এই অরগানাইজেশন। সেই থেকেই জন্মভূমির গরিব ও অসহায় মানুষদের মুখে হাসি ফোটানোর প্রচেষ্টা অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছে। সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের সহযোগিতা থেকে শুরু করে মেডিকেল ক্যাম্প, খাদ্য সামগ্রী বিতরণ, অসুস্থ রোগীর পাশে দাঁড়ানো সব কিছুই করে যাচ্ছে।

Advertisements

সেই ধারাবাহিকতায় মীরগঞ্জ এলাকার বিভিন্ন গ্রামের আট শতাধিক পরিবারের মাঝে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে ৯ লক্ষ টাকার মূল্যের খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছে।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) মীরগঞ্জ আল হেরা একাডেমির মাঠে স্থানীয় মুরব্বি ও স্বেচ্ছাসেবকদের নিয়ে সংগঠনের সভাপতি অধ্যাপক আব্দুল আহাদ হেলালি, ট্রাস্টি সদস্য মাহমুদ মিয়া, শাহাবুদ্দিন ও সদস্য নুরুল ইসলাম খাদ্য সামগ্রী বিতরণের উদ্বোধন করেন।

Advertisements

সংগঠনের টাকার উৎস ও কার্যক্রম নিয়ে বাংলা এক্সপ্রেসকে সাংগঠনিক সম্পাদক আব্দুল আলী জানান, “এই সংগঠন সম্পূর্ণ মানবতার কল্যাণের লক্ষ্যেই সৃষ্টি হয়েছে। মীরগঞ্জ এলাকার লন্ডন তথা ইউকে প্রবাসীদের নিয়ে গঠিত এই সংগঠনের আর্থিক ফান্ড সম্পূর্ণই আসে ৬০ সদস্যের অনুদানের ভিত্তিতে। এছাড়া আমাদের সংগঠনের সকল সদস্য বাৎসরিক ও মাসিক চাঁদা দেন।”

তিনি আরো জানান, “মানবতার সেবা শুধু নয় আমরা লন্ডন ও মীরগঞ্জ এলাকার মধ্যে ভালোবাসার সেতুবন্ধন করতে চাই। নিজ জন্মভূমির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা প্রকাশে আমরা বদ্ধপরিকর।”

Advertisements

এদিকে স্থানীয় যুবকদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবকরা খাদ্য সামগ্রী বিতরণ কিংবা যেকোনো কর্মসূচি বাস্তবায়নে করার ক্ষেত্রে সহযোগিতা করেন।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *