মডেল মসজিদের যত্নশীল হওয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রগুলো ব্যবহারে মুসল্লিরা যেন যত্নশীল থাকেন সে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে পরিষ্কার-পরিচ্ছন্নতাও বজায় রাখার কথা বলেন তিনি।

বৃহস্পতিবার (১০ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। শেখ হাসিনা বলেন, করোনাভাইরাস থেকে দেশবাসী যেন মুক্তি পায় সেই দোয়া করবেন মসজিদে ঢুকে।

Advertisements

তিনি আরও বলেন, ইসলাম ধর্ম প্রচারে বাংলাদেশ যেন অবদান রাখতে পারে। ইসলামের মর্মবাণী যাতে মানুষ বুঝতে পারে সাংস্কৃতিক কেন্দ্র থেকে সেই উদ্যোগ নিতে হবে। শেখ হাসিনা বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম সবচেয়ে বড় ধর্ম, ইসলাম ধর্মই মানুষকে মানুষ হিসাবে গঠন করতে শেখায়।

তিনি বলেন, ইসলাম ধর্ম পৃথিবীতে সবদিক থেকে এগিয়ে ছিল। সততায়, জ্ঞান-বিজ্ঞান চর্চার ক্ষেত্রেও এগিয়ে ছিল মুসলমানরা। এখন কেন পিছিয়ে থাকবে সেই প্রশ্নও তোলেন সরকার প্রধান। এসময় প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ, মানুষ খুন, বোমা মেরে সন্ত্রাস সৃষ্টি করে ইসলাম ধর্মের ইমেজ নষ্ট করছে মুষ্টিমেয় কিছু লোক। সামাজিক সচেতনতা সৃষ্টি করতে হবে। এই পথ সর্বনাশা পথ, এটা মানুষকে বোঝাতে হবে।

Drop your comments: