August 15, 2022, 10:07 am
সর্বশেষ:
বানিয়াচংয়ে নগদ অর্থ ও জুয়া খেলার সরঞ্জমাধীসহ ৫ জুয়াড়ী গ্রেফতার সেপ্টেম্বরে আমিরাতের শারজায় বসছে তিনদিন ব্যাপী প্রবাসী উৎসব সাতক্ষীরায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে রাসায়নিক সার বিক্রি আগামী মাস থেকে দেশে আর লোডশেডিং থাকবে না: প্রতিমন্ত্রী জলোচ্ছাসে তলিয়ে যাচ্ছে সুন্দরবন ও পার্শ্ববর্তী এলাকা বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যা আগে হলেও এখন নেই: পররাষ্ট্রমন্ত্রী বাগেরহাটে জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত বানিয়াচংয়ে ৭ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুমিল্লায় অপপ্রচার ও হুমকির অভিযোগে নারী উদ্যাক্তার সংবাদ সম্মেলন মৌলভীবাজারে সাংবাদিকের উপর হামলায় প্রতিবাদ সভা

ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর

  • Last update: Thursday, July 21, 2022

শাহ সুমন, বানিয়াচং প্রতিনিধিঃ আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার হবিগঞ্জের বানিয়াচংয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর প্রদানের (তৃতীয় পর্যায় -২য় ধাপ) কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বানিয়াচং উপজেলা পরিষদের সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জার্মান উর্মির সঞ্চালনায় বৃহষ্পতিবার (২১জুলাই) সকাল দশটায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষ্যে গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়।

Advertisements

বানিয়াচং উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, মুজিববর্ষের ঘর প্রদানে হতদরিদ্র, খেটে খাওয়া মানুষ, প্রতিবন্ধী, স্বামী পরিত্যাক্তা, বিধবাসহ অসহায় পরিবারকে প্রাধান্য দেয়া হয়েছে। তিনি আরো জানান- এসব ঘর টেকসইভাবে নির্মাণে মানসম্পন্ন সরঞ্জাম ব্যবহার করা হয়েছে। বন্যাসহ যে কোন প্রাকৃতিক দূর্যোগে যেন ঘরগুলো ক্ষতিগ্রস্ত না হয়, সেদিকে বেশী গুরুত্ব দেয়া হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেন, অসংখ্য ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর ও জমি প্রদান করা হয়েছে এতে বানিয়াচং ইউনিয়নের দরিদ্র লোকজন মাথাগোঁজার ঠাঁই পেয়েছেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান মোঃ ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, কৃষিবিদ কৃষি কর্মকর্তা মোঃ এনামুল হক, মৎস্য কর্মকর্তা নূরুল একরাম, যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরী,ইউপি চেয়ারম্যান শেখ সামছুল হক, চেয়ারম্যান আহাদ মিয়া, চেয়ারম্যান ফরিদ আহমেদ।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC