April 24, 2024, 12:37 am
সর্বশেষ:
লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ আমিরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ লোহাগাড়া সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি জব্বার ফিরোজ, সম্পাদক জাহেদ

ভারতে বিশ্বকাপ আয়োজন না হলে বিকল্প আমিরাত

  • Last update: Tuesday, April 27, 2021

চলতি বছরের অক্টোবরে ভারতে গড়ানোর কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। এ লক্ষ্যে ইতোমধ্যেই ৯টি ভেন্যু ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। তবে ভারতে করোনা পরিস্থিতি রীতিমতো ভয়াবহ আকার ধারণ করেছে। এমতাবস্থায় অনিশ্চয়তা তৈরি হয়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। তবে আদৌ এই সময়ে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন সম্ভব হবে তো? ভারতে সম্ভব না হলে বিশ্বকাপ আয়োজনের জন্য বিকল্প হিসেবে রাখা হয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।

ইতোমধ্যেই ডেইলি মেইল সংবাদ প্রকাশ করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সংযুক্ত আরব আমিরাতকে বিকল্প হিসেবে ধরে রাখা হয়েছে। সেখানে করোনার প্রভাব ভারতের চেয়ে বেশ কম। এবং এ কারণেই ইউএইকে বিকল্প ভেন্যু হিসেবে বিবেচনায় রেখেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি। আর সম্ভাব্য সকল অবস্থার জন্য নিজেদের প্রস্তুত রাখছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

আইসিসি’র ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, হাতে মাস ছয়েকের মতো সময় আছে, এখনই চূড়ান্ত কিছু বলে দেয়ার সময় হয়নি। তবে ভারতের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণে রেখেছে আইসিসি। ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গেও সার্বক্ষণিক যোগাযোগ রেখে চলেছে তারা।

প্রসঙ্গত, ভারতে প্রতিদিন সাড়ে তিন লাখের মতো করোনা রোগী সনাক্ত হচ্ছে। এটা সরকারি হিসাব। বেসরকারি হিসেবে সংখ্যাটা আরও অনেক বেশি বলে আশঙ্কা করা হচ্ছে।

গত বছর করোনায় এর চেয়ে তুলনামূলক ভালো অবস্থা ছিল ভারতের। তারপরও ২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আরব আমিরাতে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয় দেশটির বোর্ড। এবার কী হবে?

আইসিসি’র একটি প্রতিনিধি দল বর্তমানে ভারতে অবস্থান করছেন। গত সপ্তাহেই বিশ্বকাপের জন্য ৯টি ভেন্যু প্রস্তাব করেছে ভারতীয় বোর্ড। ফাইনাল হওয়ার কথা আহমেদাবাদে ১ লাখ ৩০ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC