December 2, 2021, 6:28 pm

ভারতের কোচ হিসেবে দায়িত্ব পেলেন রাহুল দ্রাবিড়

  • Last update: Thursday, November 4, 2021

সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়কে জাতীয় দলের নতুন কোচ হিসেবে নিয়োগ দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের পরবর্তীতে কোচ হিসেবে দ্রাবিড়ের নাম ঘোষণা করেছে বিসিসিআই।

বিসিসিআইর পক্ষ থেকে বলা হয়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভারতের কোচ হিসেবে দায়িত্ব পেলেন দ্রাবিড়। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ঘরের মাঠে নিউজিল্যান্ড বিপক্ষে সিরিজ দিয়ে দলের দায়িত্ব নিবেন তিনি।

Advertisements

দ্রাবিড়ের নিয়োগের ব্যাপারে বিসিসিআইর সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, দ্রাবিড়কে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিতে পেরে বিসিসিআই গর্বিত। রাহুলের বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ার রয়েছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেও (এনসিএ) অত্যন্ত সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছে সে। আশা করি জাতীয় দলের কোচ হিসেবে ভারতীয় ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে যাবেন দ্রাবিড়।

গত ২৬ অক্টোবর ভারতীয় দলের কোচ হবার জন্য আবেদন করেন দ্রাবিড়। ২০১৬ ও ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের কোচ ছিলেন তিনি। দ্রাবিড়ের অধীনে ২০১৬ সালে ভারত রানার্সআপ হলেও ২০১৮ চ্যাম্পিয়ন হয় ভারতীয় যুবারা।

দায়িত্ব নিয়ে দ্রাবিড় বলেন, এই দায়িত্ব পেয়ে আমি ধন্য। ভারতীয় দলের কোচ হিসেবে কাজ করার জন্য মুখিয়ে আছি। শাস্ত্রীর অধীনে দল দারুণ খেলেছে, এই ধারাটাই এগিয়ে নিয়ে চেষ্টা করবো। জাতীয় ক্রিকেট একাডেমি, অনূর্ধ্ব-১৯, ভারতীয় ‘এ’ দলের হয়ে খেলার সময় দলের অনেকের সাথে কাজ করেছি। আমি জানি তাদের মধ্যে ক্ষুধা আছে, ভাল খেলার ইচ্ছা রয়েছে।

Advertisements

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বর্তমান কোচ রবি শাস্ত্রীর সাথে বিসিসিআইয়ের চুক্তি শেষ হচ্ছে। নতুন করে চুক্তি বাড়াতে রাজি নন শাস্ত্রী। শাস্ত্রীর সাথে কোচিং প্যানেলের ভরত অরুণ, আর শ্রীধর ও বিক্রম রাঠোররা দায়িত্ব থেকে সড়ে যাচ্ছেন। ভারতীয় ক্রিকেটে অবদানের জন্য তাদের ধন্যবাদও জানিয়েছে বিসিসিআই।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC