আন্তর্জাতিক টপ নিউজ

ব্রাজিলে করোনার ভ্যাকসিন পাচ্ছে না বাংলাদেশিরা

Share this news with friends:

করোনায় মৃত্যুর সংখ্যা কিছুতেই কমছে না ব্রাজিলে। এই সংখ্যা ওঠানামা করছে দৈনিক দেড় থেকে তিন হাজারের মধ্যে। আক্রান্ত হচ্ছেন গড়ে ৫০ হাজারের মতো মানুষ।

লাতিন আমেরিকার এই দেশটিতে এক কোটি ৩০ লাখের মতো মানুষ কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩ লাখ ৩২ হাজারের বেশি।

Advertisements

দেশটিতে কিছুতেই টানা যাচ্ছে না করোনার লাগাম। আক্রান্তের সংখ্যা এতদিন বাড়তে থাকলেও এখন কিছুটা স্থিতিশীল। কিন্তু মৃত্যুর সংখ্যা কমেনি এতটুকুও। সব মিলিয়ে বেগতিক দেশটির কোভিড পরিস্থিতি। কয়েক হাজার বাংলাদেশি ব্রাজিলে ব্যবসা-বাণিজ্যসহ নানা কাজে বাস করেন। এরই মধ্যে প্রবাসীদের অনেকে আক্রান্ত হয়েছেন করোনায়। আক্রান্তের এই তালিকা থেকে বাদ যাননি বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারাও। দূতাবাস কর্মকর্তাসহ অনেক বাংলাদেশি ভুগছেন কোভিড-১৯-এ। এ অবস্থায় ভেঙে পড়েছে দেশটিতে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের জীবনযাত্রা। ভর করেছে অর্থনৈতিক দুর্দশাও।

প্রবাসী বাংলাদেশিদের একজন বলেন, আমরা খুবই আতঙ্কের মধ্যে আছি। প্রতিদিন অনেকে আক্রান্ত হচ্ছেন, মারাও যাচ্ছেন। সবচেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে- দেশটিতে ভ্যাকসিন কার্যক্রম চললেও, তা প্রবাসীদের নাগালের বাইরে। ফলে বাংলাদেশি কমিউনিটির মধ্যে আক্রান্ত হবার আশঙ্কাও বেশি। এছাড়া ব্রাজিলিয়ানদের বেপরোয়া জীবন যাপনও প্রভাব ফেলছে প্রবাসীদের মধ্যে।

Advertisements
Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *