বেনাপোল বন্দর দিয়ে পণ্য আসলেও বাংলাদেশি পণ্য নিতে ভারতের অনীহা

টপ নিউজ বাণিজ্য / অর্থনীতি
Share this news with friends:

মোঃ রাসেল ইসলাম,যশোর জেলা প্রতিনিধি: প্রায় তিন মাস পর আমদানি কার্যক্রম শুরু হয়েছিল ভারতের সাথে বেনাপোল বন্দর দিয়ে। বুধবার সকালে রপ্তানিকারকরা সবাই এক হয়ে বন্ধ করে দিয়েছে আমদানি বানিজ্য কার্যক্রম। রপ্তানিকারকদের দাবী আমদানি’র পাশাপাশি রপ্তানিও চালু হোক। শুধু ভারত থেকে আমদানি হবে আর বাংলাদেশ থেকে রপ্তানি হবে না এটা মানতে নারাজ রপ্তানিকারকরা। এজন্য আজ সকালে আমদানি’র প্রধান গেট বন্ধ করে দিয়েছে রপ্তানি কারকরা।

এ বিষয়ে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এর যুগ্ম সম্পাদক মোঃ জামাল হোসেন আমাদের প্রতিনিধিকে জানান,  তিন মাস ৮ দিন পার হয়ে গেলেও আমদানি হচ্ছে কিন্তু ভারত বাংলাদেশ থেকে কোন রপ্তানি পন্য নিচ্ছে না। এজন্য বাংলাদেশের রপ্তানিকারকরা ক্ষতির সম্মুখীন হচ্ছে হাজার হাজার কোটি টাকা। রপ্তানিকারকদের অর্ডার বাতিল হয়ে যাচ্ছে।এ সমস্ত কারনে রপ্তানিকারকরা বার বার ভারতের প্রতিনিধিদেরকে বলার পরেও কোন ব্যবস্থা না নেওয়ায় রপ্তানিতারকরা আমদানি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। আজ সকাল থেকে আমদানি কার্যক্রম বন্ধ রয়েছে।

Advertisements

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট কর্মচারী রানা আহম্মেদ জানান, আজ সকালে সকল রপ্তানি কারকরা এক হয়ে আমদানি’র প্রধান গেট বন্ধ করে দিয়েছে এবং সেখান থেকে এখনও আমদানি কার্যক্রম বন্ধ আছে।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published.