বেনাপোলে ৫০ শয্যা হাসপাতাল নির্মানের চ্যালেঞ্জ নিয়ে বাজেট ঘোষণা

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

মো. রাসেল ইসলাম,যশোর প্রতিনিধি: বেনাপোল পৌরসভার ২০২১-২২ প্রস্তাবিত অর্থবছরের বাজেটে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মানের চ্যালেঞ্জ নিয়ে বেনাপোল পৌর মেয়র বাজেট ঘোষণা করেছেন।

গত সোমবার (২৮ জুন) দুপুরে বেনাপোল পৌরসভায় স্বাস্থ্যবিধি মেনে করে ৫৫ কোটি ৫৫ লাখ ৫৪ হাজার ১১৫ টাকা ৭৯ পয়সার বাজেট ঘোষণা করেন মেয়র লিটন। সরকারের নীতি বাস্তবায়নের অংশ হিসেবে সামাজিক নিরাপত্তা বলয় সৃষ্টির লক্ষে নারীর ক্ষমতায়ন ও দুস্থ জনগোষ্টির জীবন মান উন্নয়ন, বিশুদ্ধ পানি সরবরাহ, পয় নিষ্কাশন ব্যবস্থা, রাস্তা, ড্রেন নির্মান, সড়ক বাতি সম্প্রসারন, বৃক্ষরোপন, মশা নিধন, শিক্ষা ও মেধাবৃত্তি ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান উন্নয়নে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

Advertisements

বেনাপোল পৌর এই বাজেটে এবার ২০ মিটার সুপেয় পানির পাশাপাশি ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মানের বিষয়ে গুরুত্বরোপ করেন।

বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন জানান, সীমান্তের এই অবহেলিত জনপদের সুচিকিৎসার জন্য এখানে প্রয়োজন একটি আধুনিক হাসপাতাল। জেলা শহর বেনাপোল থেকে প্রায় ৪০ কিলোমিটার দুরে। তাই এখানকার জনসাধারনের চিকিৎসার জন্য একটি হাসপাতাল জরুরী প্রয়োজন। চলতি অর্থ বছরের বাজেটকে চ্যালেঞ্জিং বলে মন্তব্য করেন। কারন এই বাজেট থেকে একটি হাসতাপাতাল নির্মান করা হবে।

সংক্ষিপ্ত বাজেট বিবরনী থেকে জানা যায়, ঘোষিত বাজেট এর ৫০ শয্যা হাসপাতাল, ২০ কিলোমিটার পানির লাইন এবং সুপেয় ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট ও শিক্ষা খাতে বেশী অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। এসব খাতের যোগান আসবে সরকারের বিভিন্ন প্রকল্পের বরাদ্দ থেকে। তবে করোনা মহামারি সংক্রামণ এর জন্য এবার পৌর কর বাড়ানো হয়নি। বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেনাপোল পৌর সচিব রফিকুল ইসলাম, বিভিন্ন পেশার মানুষ, কাউন্সিলারবৃন্দ এবং পৌর কর্মচারী কর্মকর্তাবৃন্দ।

Advertisements
Drop your comments: