টপ নিউজ বাংলাদেশ

বুড়িগঙ্গায় দুই টন জাটকা উদ্ধার, দুই জনকে বিভিন্ন মেয়াদে সাজা

Share this news with friends:

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গত ০৭ এপ্রিল ২০২১ খ্রিঃ তারিখ ০০:৩০ ঘটিকা হতে ০৮:১০ ঘটিকা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে রাজধানীর চকবাজার থানাধীন বুড়িগঙ্গা নদীতে একটি ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় ভ্রাম্যমাণ আদালত রাজধানীর চকবাজার থানাধীন বুড়িগঙ্গা নদী এলাকায় জাটকা ইলিশ বিক্রয় ও সংরক্ষন করার অপরাধে ০১ জনকে ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ০১ জনকে ১০০০/- টাকা জরিমানা অনাদায়ে ০৩দিন বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় ১০,০০,০০০ (দশ লক্ষ) টাকা মূল্যের প্রায় ০২ টন জাটকা ইলিশ জব্দ করা হয়।

Advertisements

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা জাটকা ইলিশ বিক্রয় ও সংরক্ষন করে আসছিল বলে জানা যায়।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *