March 4, 2024, 4:23 am
সর্বশেষ:
ভুতের আড্ডায় প্রশাসনের অভিযান, আপত্তিকর অবস্থায় জোড়ায় জোড়ায় কপোত কপোতি আটক কুড়িগ্রাম আদর্শ পৌর বাজারকে অনিয়ম ও দুর্নীতিমুক্ত করতে রেজিস্ট্রেশন একান্ত দরকার শরণখোলায় বয়লার মুরগীর চিকেন খেয়ে ভাইরাস আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু বানিয়াচংয়ে জাতীয় ভোটার দিবস পালিত নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ে বেইলি রোডের আগুনে নিহত এড.আতাউর রহমান শামিম এর দাফন সম্পন্ন ফরিদপুরের নগরকান্দায় কুকুরের কামড়কে কেন্দ্র করে সংঘর্ষ আহত -১০ বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হমলা লুটপাট ফরিদপুরের নগরকান্দায় কুকুরের কামড়কে কেন্দ্র করে সংঘর্ষে আহত -১০ শ্রীমঙ্গলে ১বছর ধরে সড়কটির বেহাল দশা, চলাচলে অতিষ্ঠ জনজীবন মোরেলগঞ্জে জাতীয় বীমা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটে বাংলাদেশের হার

  • Last update: Thursday, October 19, 2023

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। ফলে হারের হ্যাটট্রিকের তেতো স্বাদ পেলো টাইগাররা। আগে ব্যাট করতে নেমে তানজিদ তামিম ও লিটন দাসের জোড়া ফিফটির পর শেষ দিকে মাহমুদউল্লাহর ঝড়ো ৪৬ রানের ওপর ভর করে ২৫৬ রানের পুঁজি পায় বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে ভিরাট কোহলির সেঞ্চুরি ও শুভমান গিলের ফিফটিতে ৫১ বল হাতে রেখেই সহজ জয়ে তুলে নেয় মেন ইন ব্লু’রা। সেই সাথে টানা চার জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করলো রোহিত শর্মার দল।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশের দেয়া ২৫৭ রানের মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তুলেন রোহিত শর্মা। অধিনায়কের দেখাদেখি হাত খুলতে শুরু করেন শুভমান গিলও। টাইগার বোলারদের বাজে বল পেলেই বাউন্ডারির বাইরে আঁচড়ে ফেলেন। পাওয়ারপ্লেতে ৬৩ রান যোগ করেন তারা।

পাওয়ার প্লে শেষ হওয়ার পর আক্রমণাত্মক হয়ে উঠেন গিল। মোস্তাফিজের করা ১২তম ওভারে মারেন তিন চার। পরের ওভারে খানিকটা পরিকল্পনা করেই রোহিতকে আউট করেন হাসান মাহমুদ। স্কয়ার লেগে তাওহীদ হৃদয়কে রেখে শর্ট লেংথ ডেলিভারি করছিলেন ডানহাতি এই পেসার। নিজের পছন্দের জায়গায় বল পেয়ে ছক্কা মারেন রোহিত। পরের বলেও ভারতীয় অধিনায়ককে একই লেন্থে বল করেন হাসান। এবার খানিকটা নিচু করে মারতে গিয়ে স্কয়ার লেগে হৃদয়ের হাতে ধরা পড়েন ৪৮ রান করা রোহিত।

রোহিত ফিরলে ক্রিজে আসেন ভিরাট কোহলি। ক্রিজে এসেই পরপর দু’টি ‘নো’ বল পেয়ে যান কোহলি। হাসানের উপহার কাজে লাগিয়ে মারেন চার ও ছক্কা। তাতে ১৩ ওভারেই শতরান স্পর্শ করে ভারতের রান। অপরপ্রান্তে, দারুণ ছন্দে থাকা শুভমান গিল স্পর্শ করেন ওয়ানডে ক্যারিয়ারের ১০ম ফিফটি। অর্ধশতকের পর ইনিংস লম্বা করতে পারেননি গিল। মেহেদী হাসান মিরাজের লেগ স্টাম্পের ওপর করা ডেলিভারি কিছুটা জায়গা করে উড়িয়ে মারেন গিল। ডিপ মিড উইকেট সীমানায় লাফিয়ে উঠে চমৎকার ক্যাচে ভারতীয় এই ওপেনারের বিদায়ঘণ্টা বাজান মাহমুদউল্লাহ। ৫ চার ও ২ ছক্কায় ৫৫ বলে ৫৩ রান করে ফেরেন গিল।

এরপর টাইগার বোলারদের কোনো পরিকল্পনাই কাজ করেনি ভিরাট কোহলি-শ্রেয়াস আইয়ারের ব্যাটিংয়ের সামনে। দু’জনে মিলে গড়েন ৪৬ রানের জুটি। ব্যক্তিগত ১৯ রানে মিরাজকে ছক্কা মারতে গিয়ে রিয়াদের হাতে ক্যাচ দিয়ে আইয়ার প্যাভিলিয়নে ফিরলেও কোহলি দলকে এগিয়ে নেন। নাসুমের বলে ছক্কা হাঁকিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরি তুলে নেন কোহলি। ৯৭ বলে ৬ চার ও ৪ ছক্কায় ১০৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এই ব্যাটার। লোকেশ রাহুল অপরাজিত থাকেন ৩৩ রানে। টাইগারদের হয়ে মেহেদী মিরাজ নেন ২ উইকেট। এছাড়াও ১টি উইকেট শিকার করেন হাসান মাহমুদ

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC