January 21, 2022, 1:55 am
সর্বশেষ:
জিয়াউর রহমানের জীবনাদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছেঃ গয়েশ্বর রায় বাঁশখালী উপজেলা আইনজীবি সমিতির নির্বাচন সম্পন্ন স্বাস্থ্যবিধি মানাতে বেনাপোলে প্রশাসনের অভিযান টাঙ্গাইলের এমপি বিয়ে করলেন সাবেক মন্ত্রী শাজাহান খানের মেয়েকে বাঁশখালীর মুজিবুর রহমান ৮ম বারের মত “সিআইপি” নির্বাচিত হলেন ঝিকরগাছায় গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার শাবিপ্রবির শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যাহারের দাবি ছাত্রদলের যুক্তরাষ্ট্রের ফেডারেল আদালতের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি আমিরাতে নতুন করে শনাক্ত ৩০১৪, মৃত্যু ৪ জনের ২৫ জানুয়ারি থেকে ঢাকা-শারজাহ রুটে বিমানের ফ্লাইট চালু

বিমান ভাড়া কমাতে দ্রুত পদক্ষেপ নেওয়া হবেঃ বিমান প্রতিমন্ত্রী

  • Last update: Saturday, December 25, 2021

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী বলেছেন, বিমান ভাড়া কমানোর বিষয়ে খুব দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। মধ্যপ্রাচ্যসহ যেসব দেশে বাংলাদেশ থেকে শ্রমজীবী মানুষেরা যাতায়াত করেন তাদের পক্ষে এই বিশাল অঙ্কের বিমানভাড়া বহন করা খুবই পীড়াদায়ক। এ বিষয়ে সরকারও খুবই সংবেদনশীল।

শুক্রবার কাপাসিয়ার তরগাঁও ইউনিয়নের লাহুরি গ্রামে আয়োজিত দুদিনব্যাপী পৌষ মেলায় বিশেষ অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহবুব আলী এসব কথা বলেন।

Advertisements

পর্যটন প্রতিমন্ত্রী বলেন, সংশ্লিষ্ট সবাইকে নিয়ে কয়েকবার বৈঠক করেছি। ভাড়া সহনীয় পর্যায়ে রাখতে সিভিল এভিয়েশনের চেয়ারম্যানকে দিয়ে অন্যান্য অ্যায়ারলাইন্স কোম্পানিগুলোকে চাপ প্রয়োগ করা হচ্ছে। আর বাংলাদেশ বিমানের ক্ষেত্রেও কোনো প্রক্রিয়ায় ভাড়া সহনশীল পর্যায়ে নিয়ে আসা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নিতে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক ডাকা হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ থেকে বহিঃবিশ্বে যাতায়াতে বিমান ভাড়া অস্বাভাবিক বৃদ্ধিতে প্রতিমন্ত্রী দুঃখ প্রকাশ করেন। এমনকি মন্ত্রীর নিজের ক্ষেত্রেও অতিরিক্ত ভাড়া বহন করা কষ্টদায়ক জানিয়ে তিনি বলেন, সিভিল অ্যাভিয়েশন জানিয়েছে অন্যান্য এয়ারলাইন্সগুলো ভাড়া না কমালে প্রয়োজনবোধে তাদের এয়ারলাইন্স বন্ধ করে দেওয়া হবে। এর আগে প্রতিমন্ত্রী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

কক্সবাজারে পর্যটক ধর্ষণের প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত, দুঃখজনক ও নিন্দনীয় ঘটনা। এ ধরনের ঘটনার পুণরাবৃত্তি রোধে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।

Advertisements

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে হাজার বছরের লোক সংস্কৃতিকে মনে করিয়ে দিতে উপজেলার তরগাঁও ইউনিয়নের লাহুরি গ্রামে আফজালুন্নেছা সিকদার সামাজিক স্বাস্থ্য কেন্দ্র মাঠে দুই দিন ব্যাপী পৌষ মেলা ও নবান্ন উৎসবের আয়োজন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদারের পৃষ্ঠপোষকতায় আয়োজিত মেলায় প্রায় অর্ধশতাধিক স্টল বাহারী পণ্যের পসরা সাজিয়ে বসে।

মেলায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক। অন্যদের মধ্যে ছিলেন সেনা বাহিনীর মেজর (অব.) আবু নাসের মো. ইলিয়াস, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক সদস্য প্রকৌশলী মো. আজহারুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম গোলাম মোর্শেদ খান প্রমুখ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC