বিমানবন্দরে টেস্টের খরচ নির্ধারণ ১ হাজার ৬০০ টাকা

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীদের আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার খরচ নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৬০০ টাকা। বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের টেকনিক্যাল কমিটি বিমানবন্দরে করোনা পরীক্ষার এই খরচ নির্ধারণ করেছে। এটি আমিরাতগামী কর্মীদের জন্য খুবই ভালো যে, তাঁরা ছয়টি প্রতিষ্ঠানে একই খরচে করোনা পরীক্ষার সুযোগ পাবে।

Advertisements

বেবিচক চেয়ারম্যান বলেন, বিমানবন্দরে করোনা পরীক্ষায় ছয়টি প্রতিষ্ঠান সমানভাবে কাজ করবে। এখানে আলাদা করে কেউ কাজ করতে পারবে না। আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার খরচ সমান ছিলোনা, কিন্তু পরে স্বাস্থ্য অধিদপ্তর সব ল্যাবের জন্য এক খরচ নির্ধারণ করে দেয়। এতে আমিরাতগামী যাত্রীদের ভোগান্তি থাকবে না।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষা করাতে আরটি-পিসিআর ল্যাব স্থাপনকারী ছয় প্রতিষ্ঠানের চূড়ান্ত অনুমোদন দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। ২৯ সেপ্টেম্বর বেলা বারোটা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার আরব আমিরাত দূতাবাস থেকে এক চিঠিতে এ সম্মতির কথা জানানো হয়েছে। চিঠিটি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানের কাছে পাঠানো হয়েছে।

Advertisements

চিঠিতে বলা হয়, আমিরাতের বেসামরিক বিমান কর্তৃপক্ষের পক্ষ থেকে ঢাকার আমিরাত দূতাবাস জানাচ্ছি যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের করোনা আর-টি পিসি আর ল্যাবগুলোকে অনুমতি দেওয়া হয়েছে। বাংলাদেশ থেকে আমিরাতে ফ্লাইট চলাচল শুরু করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

Drop your comments: