বিমানবন্দরে আরটি পিসিআর ল্যাবের কার্যক্রম শুরুর অনুমোদন দিল আমিরাত

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

অবশেষে শাহজালাল বিমানবন্দরে আরটিপিসিআর ল্যাবের কার্যক্রম শুরুর অনুমোদন দিয়েছে আরব আমিরাতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। আজ এক চিঠিতে এই বিষটি নিশ্চিত করে আরব আমিরাত কর্তৃপক্ষ।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে এটি কার্যকর হবে বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে। যাত্রা শুরুর ৬ ঘণ্টা আগে প্রবাসীরা করোনা টেস্ট করাতে পারবেন।

Advertisements

বিভিন্ন দেশ ভ্রমণের শর্ত হিসেবে বিমানবন্দরে করোনা পরীক্ষা বাধ্যতামূলক করে। কিন্তু বাংলাদেশের বিমানবন্দরে এই সুবিধা না থাকায় বাংলাদেশি প্রবাসীরা যেতে পারছিলেন না ওইসব দেশে।

পরে হাজার হাজার প্রবাসীর বিদেশ যাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হলে বিষয়টির গুরুত্ব বিবেচনায় গত ৬ সেপ্টেম্বর মন্ত্রিপরিষদ বৈঠকে জরুরি ভিত্তিতে বিমানবন্দরে আরটিপিসিআর বসানোর নির্দেশনা দেন খোদ প্রধানমন্ত্রী। এরপর প্রবাসী কল্যাণ, পররাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়েও শুরু হয় তৎপরতা।

এর আগে, টানা প্রায় চার মাস বন্ধ থাকার পর শর্তসাপেক্ষে বিদেশি কর্মীদের প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় মধ্যপ্রাচ্যসহ সংযুক্ত আরব আমিরাত। তবে বাধ্যতামূলক করা হয় নতুন কিছু নিয়ম। ভ্রমণের ৪৮ ঘণ্টা আগে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা এবং যাত্রার ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে র‍্যাপিড টেস্ট করা বাধ্যতামূলক করা হয় এসব শর্তে।

Advertisements
Drop your comments: