January 27, 2022, 11:29 pm

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সংস্কৃতি উদ্বেগেরঃ মাহবুব তালুকদার

  • Last update: Tuesday, December 21, 2021

গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সংস্কৃতি উদ্বেগের বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

সারাদেশে ইউপি নির্বাচনে ৩৬০ জন চেয়ারম্যানসহ প্রায় ১৬শ প্রার্থীর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার প্রসঙ্গে তিনি বলেন, এ প্রক্রিয়া থেকে উত্তরণে পরবর্তী কমিশন নিশ্চয়ই চিন্তাভাবনা করবে। ষষ্ঠ ধাপের নির্বাচনে সবখানেই ইভিএমে ভোটগ্রহণ করা হবে বলেও জানান তিনি। সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, পুলিশের ডিআইজি, সিএমপি কমিশনার, জেলা পুলিশ সুপার ও নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisements

বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়া উদ্বেগের কারণ ব্যাখ্যা করে এ নির্বাচন কমিশনার বলেন, গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়াকে উৎসাহিত করা ‘বোধহয় সম্ভব নয়’, ‘সমীচীনও নয়’।

বর্তমান নির্বাচন কমিশনের সফলতার বিষয়ে জানতে চাইলে মাহবুব তালুকদার বলেন, একেক জনের একেক রকম অনুভূতি, আমার অনুভূতি এক রকম। আমার আরও চারজন সহকর্মী আছেন, তাদের অনুভূতি অন্যরকম। আমাদের ব্যক্তিগত অনুভূতির কোনো মূল্যায়ন করা এখানে উচিত নয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC