June 5, 2023, 1:00 pm
সর্বশেষ:
বিএনপির সময় দেশে প্রতিদিন ১৮ ঘন্টা বিদ্যুৎ ছিল না: আমু অনুমতির না পাওয়ায় এবার ছুটির দিন বিক্ষোভ কর্মসূচি পালন করতে চায় জামায়াত আমিরাতে বর্ণাঢ্য আয়োজনে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উৎসব উদযাপন কয়রায় আইনজীবীদের সাথে ইঞ্জিঃ প্রেম কুমারের মতবিনিময় ৪ দিন প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা কালভার্ট নির্মানে অনিয়মে ফাটলে ঝুকিপূর্ণ কালভার্ট হাটহাজারী মাদ্রাসার নতুন মহাপরিচালক মুফতি খলিল আহমদ কাসেমী দুর্বৃত্তদের দেয়া বিষে চার লক্ষাধিক টাকার গাভির মৃত্যু, আরও ৫টি গাভি অসুস্থ চা শিল্পকে আরও এগিয়ে নিতে হবে: বাণিজ্যমন্ত্রী আমিরাতে ১৫ জুন থেকে মধ্যাহ্ন বিরতি, অমান্য করলে জরিমানা

বার্সাকে ৪-০ গোলে পরাজিত করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

  • Last update: Thursday, April 6, 2023

দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়িয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারাল মাদ্রিদ ক্লাব। করিম বেনজেমার হ্যাটট্রিকে বুধবার ন্যু ক্যাম্পে ৪-০ গোলে জিতে কোপা দেল রের ফাইনালে তারা।

দুই লেগের অগ্রগামিতায় ৪-১ গোলে সেমিফাইনালের বাধা টপকালো রিয়াল। এ বছর টানা তিন ম্যাচ হারের পর বার্সার বিপক্ষে জিতল রিয়াল। শিরোপা নির্ধারণী ম্যাচে কার্লো আনচেলত্তির দল পেয়েছে ওসাসুনাকে।

Advertisements

প্রথমার্ধে ভিনিসিউস জুনিয়র ও শেষ ৪৫ মিনিটে তিনবার জাল কাঁপান বেনজেমা। কদিন আগে লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ৭ মিনিটে হ্যাটট্রিক করেন ফরাসি ফরোয়ার্ড।

বার্সা প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে খেলেছিল। কিন্তু থিবো কোর্তোয়া গোলমুখে ছিলেন অপ্রতিরোধ্য। এই সুযোগে কাউন্টার অ্যাটাক থেকে বিরতির ঠিক আগে ১-০ করে রিয়াল। বেনজেমার কাটব্যাক থেকে মার্ক আন্দ্রে টের স্টেগেনকে ফ্লিক করে পরাস্ত করেন ভিনিসিয়ুস।

দ্বিতীয়ার্ধে ৮ মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন বেনজেমা। ৫০ মিনিটে লুকা মদরিচের পাস থেকে দুই লেগের খেলায় লিড এনে দেন তিনি। ফ্রাঙ্ক কেসি বক্সের মধ্যে ভিনিসিয়ুসকে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। ৫৮ মিনিটে ডান পায়ের শটে ব্যবধান ৩-০ করেন বেনজেমা। এর পর ভিনিসিয়ুসের চতুর পাস থেকে ৮০ মিনিটে টের স্টেগেনকে একা পেয়ে জাল কাঁপান ফরাসি ফরোয়ার্ড।

সান্তিয়াগো বার্নাব্যু ক্লাবে আসার পর এটি ছিল বেনজেমার নবম হ্যাটট্রিক এবং ১৯৬৩ সালে ফেরেঙ্ক পুসকাসের পর পর ন্যু ক্যাম্পে প্রথম।

এই জয়ে রিয়ালের ডাবল শিরোপা জেতার আশা টিকে থাকল। অন্যদিকে কোপা দেল রে হেরে গেলেও ১২ পয়েন্টে এগিয়ে থেকে লা লিগার টেবিলের শীর্ষে বার্সা। ২০১৯ সালের পর স্পেনের শীর্ষ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ তাদের সামনে।

এদিকে এই ম্যাচ শুরুর আগে ন্যু ক্যাম্প প্রকম্পিত হয়ে ওঠে লিওনেল মেসিকে ফেরানোর দাবিতে। ১০ মিনিটে মেসি মেসি স্লোগান দেন বার্সা ভক্তরা। এই জুনে পিএসজির সঙ্গে আর্জেন্টাইন ফরোয়ার্ডের চুক্তি শেষ হচ্ছে। ফ্রি এজেন্ট হিসেবে তাকে ফেরানোর সুযোগ কাতালানদের। কিন্তু তার আগে আর্থিক সংকটের ঝামেলা মেটাতে হবে। কিছু দিন আগে ভাইস প্রেসিডেন্ট নিশ্চিত করেন, মেসিকে ফেরানোর ব্যাপারে যোগাযোগ করছেন তারা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC