October 22, 2024, 12:06 pm
সর্বশেষ:
আলফাডাঙ্গায় নাজমা ক্লিনিকে পাঁচ সন্তানের জন্ম দিলেন দুই মা মৌলভীবাজার জেলা “জিয়া মঞ্চ” আহ্বায়ক কমিটি গঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট বান্দরবান জেলা কমিটির কর্মী সম্মেলন কর্ণফুলীর আমাতুল্লাহ আরজু চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ সহঃ প্রাথঃ শিক্ষা কর্মকর্তা বান্দরবানে সেবাইতদের দক্ষতায় প্রশিক্ষণ শুরু চট্টগ্রাম নগর ও বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা ২ লক্ষাধিক মাল্টা চাষে আগ্রহী মৌলভীবাজারের চাষীরা কুড়িগ্রামের উলিপুরে পথসভা ও ৩১ দফা লিফলেট বিতরণ করলেন নুরুল ইসলাম নয়ন আলফাডাঙ্গার পৌরসভার অবহেলিত রাস্তার স্থায়ী সমাধান চায় এলাকাবাসী এইচএসসি’র ফলাফলে রাজাখালী ফৈজুন্নেছা উপজেলায় ১ম ও জেলা পর্যায়ে ৭ম

বান্দরবানে সুশীল সমাজের সাথে মতবিনিময় সভা

  • Last update: Thursday, June 13, 2024

বাসুদেব বিশ্বাস, বান্দরবান: জাতীয় আইনগত সহায়তা প্রদান বিষয়ক সুশীল সমাজের সাথে বান্দরবানে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে বিএনকেএস এর আয়োজনে ডিয়াকোনিয়া বাংলাদেশ এর সহযোগিতায় বিএনকেএস এর কনফারেন্স হল রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এসময় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তার।

বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিং নু এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি অংচমং মারমা, বিএনকেএস এর উপ-নির্বাহী পরিচালক উবানু মারমা, কর্মসূচী পরিচালক পেশল চাকমা, প্রশিক্ষক পারমিতা চাকমা সহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তার বলেন, প্রান্তিক, অসচ্ছল মানুষের বিনামূল্যে আইনগত সহায়তা প্রদানের জন্য ২০০০ সালে সরকার জাতীয় আইনগত সহায়তা প্রদান আইন প্রণয়ন করেন। তারই ধারাবাহিকতায় বান্দরবান জেলা লিগ্যাল এইড অফিস সকলের সাথে সম্মিলিত ভাবে সমন্বয় রেখে আইনগত সেবাগুলো প্রদান করে আসছে। জেলা লিগ্যাল এইড কার্যালয় জেলার ক্ষুদ্র নৃ-জাতিগোষ্ঠীর জন্য যেকোন মামলা, মোকাদমা বিনামূল্যে আইনজীবী নিয়োগ করে সেবা প্রদান করে আসছে বলে জানান। পরিশেষে তিনি বেসরকারি প্রতিষ্ঠান বিএনকেএস এর কার্যক্রম সমূহ নিয়ে প্রশংসা করেন।

সভায় সভাপতির বক্তব্যে রাখতে গিয়ে বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লা সিং নু বলেন, জেলা লিগ্যাল এইড কমিটির সাথে সম্পৃক্ত থেকে সরকারের স্বপ্ন বাস্তবায়নের সুযোগ পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতেও তিনি এই কার্যক্রম বাস্তবায়নে সমন্বয় থাকবে বলে জানান।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC