April 12, 2024, 11:17 pm

বান্দরবানে শুরু হচ্ছে ১৭ থেকে ১৯মার্চ পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলন

  • Last update: Thursday, March 16, 2023

বাসুদেব বিশ্বাস,বান্দরবান: বৌদ্ধ ধর্মালম্বী ভিক্ষুদের প্রাতিষ্টানিক ও ধর্মীয় শিক্ষা বৃদ্ধি, বুদ্ধের শাসন প্রতিষ্ঠা এবং সমাজ সেবায় অবদান রাখার লক্ষ্যে বিশেষ সম্মাননা প্রদানসহ নানা আয়োজনকে সামনে বান্দরবানে ৩দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজনে শুরু হচ্ছে ২য় পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন।

১৬ মার্চ (বৃহস্পতিবার) পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলন আয়োজন কমিটির পক্ষ থেকে ক্ষুদ্র নৃগোষ্টির সাংস্কৃতিক ইনস্টিটিউটে এক সাংবাদিক সন্মেলনের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

এসময় সংবাদ সন্মেলনে আয়োজকেরা জানান, আগামী ১৭ থেকে ১৯মার্চ পর্যন্ত বান্দরবানে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু পরিষদ এর আয়োজনে এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় ক্ষুদ্র নৃগোষ্টির সাংস্কৃতিক ইনস্টিটিউটে ৩ দিনব্যাপী নানা আয়োজনে অনুষ্ঠিত হবে ২য় পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন। আর এই সন্মেলনে বান্দরবান,রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রায় ৫শতাধিক বৌদ্ধ ভিক্ষু অংশগ্রহণ করবে। আয়োজকেরা আরো জানান, ২য় পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলন উপলক্ষ্যে ১৭মার্চ সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন করে সন্মেলনের উদ্বোধন হবে,আর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় তিন পার্বত্য জেলার সরকারী উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন বৌদ্ধ বিহারের ভিক্ষুরা উপস্থিত থাকবেন।

তিন দিনব্যাপী এই পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলনে বিশ্বশান্তি কামনা, বুদ্ধ শাসন প্রতিষ্ঠা, শিক্ষা উন্নয়ন এবং বৌদ্ধ ভিক্ষুদের আরো অধিক জ্ঞান বৃদ্ধিতে নানা ধরণের কর্মসুচী বাস্তবায়িত হবে, আর ১৯ মার্চ সমাপনী দিনে সমাজ সেবা ও অনন্য অবদানকারীদের সম্মাননা সনদ প্রদানের মধ্য দিয়ে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সন্মেলন এর সমাপ্তি ঘটবে।

সংবাদ সন্মেলনে এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা , বৌদ্ধ ধর্মীয় কল্যাণ টাস্ট্রের ট্রাষ্টি হ্লা থোয়াই হ্লী মারমা, পার্বত্য ভিক্ষু পরিষদের সদস্য ও অংজেয়া জাদি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত নাইন্দিয়া থের, পার্বত্য ভিক্ষু পরিষদের যুগ্ন সম্পাদক তিক্ষিন্দ্রিয় থৈর, পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা জুড়ি মং মারমা, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বৌদ্ধ ভিক্ষুরা উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC