February 1, 2023, 3:12 am
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে শহীদ কমরেড কম্পরাম সিংহ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন বানিয়াচংয়ে অতিরিক্ত ভাড়া আদায় সিএনজি স্ট্যান্ড ম্যানেজারকে জরিমানা আমিরাতে ফ্রন্টলাইন করোনাযোদ্ধা মামুনুর রশীদ গোল্ডেন ভিসায় সম্মানিত সংবিধানের পঞ্চদশ সংশোধনী দেশের গণতন্ত্রকে শক্তিশালী করেছে: প্রধানমন্ত্রী মোংলা ইপিজেডে ভিআইপি কারখানায় আগুন দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তমঃ টিআই তারেক রহমান ও জোবায়দাকে আদালতে হাজির হতে নির্দেশ দিয়ে গেজেট প্রকাশ বাঘের অবয়ব তৈরী করল বনবিভাগ প্রধানমন্ত্রীর সঙ্গে ওআইসি সদস্যভুক্ত সাত দেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাইকারি ও খুচরা পর্যায়ে ফের বাড়লো বিদ্যুতের দাম

বান্দরবানের দুই উপজেলায় পর্যটকদের ভ্রমনে অনির্দিষ্টকলের নিষেধাজ্ঞা

  • Last update: Sunday, December 11, 2022

বাসুদেব বিশ্বাস, বান্দরবানঃ কয়েকদফা গণবিজ্ঞপ্তি জারি করে বান্দরবানের কয়েকটি উপজেলায় পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞার পর এবার বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা এই দুই উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমনে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা দিয়েছে বান্দরবানের জেলা প্রশাসন। এ নিয়ে গত ১৮অক্টোবর থেকে বান্দরবানে জেলা প্রশাসন থেকে ১১বার কয়েকটি উপজেলায় দেশি বিদেশী পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

রবিবার (১১ডিসেম্বর) সন্ধ্যায় আবারোও বান্দরবান জেলা প্রশাসক এর রুটিন দায়িত্বে থাকা স্থানীয় সরকারের উপ-পরিচালক মো: লুৎফর রহমান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় পর্যটকদের নিরাপত্তা বিবেচনা করে বান্দরবান জেলার ৭উপজেলার মধ্যে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকরা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভ্রমনে যেতে পারবে না ,তবে অন্যান্য উপজেলায় পর্যটকদের ভ্রমনে কোন নিষেধ নেই।
বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করে জানান, “ বান্দরবানে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় পর্যটকদের ভ্রমণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত (অনির্দিষ্টকাল) নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়েছে, তবে বাকী উপজেলাতে ভ্রমনে কোন অসুবিধা নেই ”।

Advertisements

এর আগে গত ৭ডিসেম্বর বান্দরবানের থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা বাতিল করে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময়সীমা ১১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করে গণবিজ্ঞপ্তি জারি করেছিল বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

প্রসঙ্গত : গত ১০অক্টোবর থেকে বান্দরবান জেলার রুমা-রোয়াংছড়ি, থানচি এবং আলীকদম উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথবাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযান শুরু হয়। সাঁড়াশি অভিযানে পর্যটকদের নিরাপত্তা বিবেচনায় দেশী বিদেশি পর্যটকদের ভ্রমণে গত ১৮অক্টোবর থেকে এই পর্যন্ত ১১বার নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC