January 27, 2022, 11:53 pm

বানিয়াচংয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

  • Last update: Wednesday, January 5, 2022

শাহ সুমন, বানিয়াচং, প্রতিনিধিঃ বিজ্ঞানচর্চার প্রতি উৎসাহ বাড়াতে আনন্দ -মুখর পরিবেশ ও বিপুল উৎসাহ- উদ্দীপনার মধ্য দিয়ে বানিয়াচংয়ে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা শুরু হয়েছে।

বুধবার (৫ জানুয়ারি) দুপুরে উপজেলা সংলগ্ন মাঠে আনুষ্ঠানিকভাবে উপজেলা প্রশাসনের আয়োজনে দুইদিন ব্যাপী এ মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।

Advertisements

সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ। মেলায় ক্ষুদে বিজ্ঞানী শিক্ষার্থীরা নিজেদের আবিষ্কৃত বিভিন্ন ধরণের প্রজেক্ট প্রদর্শন করেন এবং এগুলো পরিদর্শন করেন আমন্ত্রিত প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ।

জাতীয় বিজ্ঞান ওপ্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন, বিজ্ঞান মনস্ক জাতি গড়ে তুলতে বিজ্ঞানের অনুশীলন বাড়াতে হবে।বিজ্ঞানের অবদানকে কাজে লাগাতে হবে।

বিজ্ঞানের অবদানকে অস্বীকার করার সুযোগ নেই। বিজ্ঞানের দ্বারাই আজকে আমরা একটি উন্নত ও সমৃদ্ধ বিশ্ব তৈরি করতে পেরেছি। যে দেশ যে জাতি বিজ্ঞানের চর্চা ও বিজ্ঞানের অবদানকে অনস্বীকার্য মনে করেছে তারাই উন্নত বিশ্বের নেতৃত্ব দিচ্ছে।

Advertisements

এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওসার শুকরানা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরী, বানিয়াচং টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ পিয়ার হোসেন, প্রধান শিক্ষক ভানু চন্দ চন্দ,সাবেক ছাত্রনেতা মওদুদ আল মাহমুদ, ছাত্রলীগের সভাপতি মাহমুদ হোসেন খান মামুন, বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি মোশাহেদ মিয়া,সাংবাদিক মখলিছ মিয়া, কাগাপাশা ইউপি চেয়ারম্যান এরশাদ আলী, আলমগীর রেজা, শাহ সুমন, রিতেশ কুমার বৈষ্ণব, হৃদয় খান প্রমুখ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC