বানিয়াচংয়ে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালন

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

শাহ সুমন, বানিয়াচং প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ও অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্টিত হয়েছেউপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়েরউদ্যোগে সভা ও অগ্নিনির্বাপণ মহড়া‘র আয়োজন করা হয়।১৩ অক্টোবর বুধবার সকাল ১১টায় বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার(ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন পল্লীবিদ্যুৎয়ের ডিজিএম মামুন মোল্লা,বানিয়াচং ফায়ার ষ্টেশনের ইনচার্জ শেখ সৈয়দ, ১ নম্বর উত্তর-পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ,বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি মোশাহেদ মিয়া প্রমূখ।

Advertisements

এ সময় বক্তারা বলেন,দূর্যোগ দুই ধরনের। প্রাকৃতিক ও মানবসৃষ্ট।নিজেদের সচেতনতার মাধ্যমে প্রাকৃতিক ক্ষয়ক্ষতির হাত থেকে জানমালের ক্ষয়ক্ষতি কমানো সম্ভব। অন্যদিকে মানবসৃষ্ট দূর্যোগ থেকে রক্ষা পাওয়া সম্ভব নিজেদের সচেতনতার মাধ্যমে। বক্তারা এসময় আরোও বলেন যে,হাওরে বজ্রপাত থেকে মানুষকে বাচাতে হলে পাকা স্থাপনা ও বজ্রপাতরোধী দন্ড স্থাপন করা প্রয়োজন।সভা শেষে বানিয়াচং উপজেলা পরিষদ মাঠে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্টিত হয়েছে।

Drop your comments: