July 6, 2022, 5:34 pm
সর্বশেষ:
দুবাইয়ের ইন্টারন্যাশনাল সিটিতে বাংলাদেশি রেস্টুরেন্টের উদ্বোধন আরাফাতে খুতবা দিবেন শায়খ ড. মুহাম্মাদ আবদুল করীম মৌলভীবাজারে কোরবানির হাটে প্রাণী সম্পদ-ভোক্তার যৌথ অভিযান সাতক্ষীরায় এক স্বাস্থ্য কমপ্লেক্সে টাকার বিনিময়ে সনদ দেয়ার অভিযোগ প্রতিবন্ধীদের ইশারায় কুরআন শিক্ষা দেওয়া হয় ইন্দোনেশিয়ার মাদ্রাসায় যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশের মানুষ স্বাধীনভাবে তাদের নেতা নির্বাচন করবে চলচ্চিত্রে অনুদান প্রক্রিয়ায় অসঙ্গতির প্রতিবাদে সমাবেশ টিউশনির টাকার শাড়িতে পদ্মা সেতুর নকশা, প্রধানমন্ত্রীকে উপহাত দিতে চায় শিক্ষার্থী নোয়াখালীতে কোরবানির জন্য প্রস্তুত লক্ষাধিক পশু সিলেট অঞ্চলে কৃষি জমিতে ক্ষতির পরিমান ৬শ কোটি টাকা

বাগেরহাটে রেল প্রজেক্টে চুরি, আটক ২

  • Last update: Friday, June 24, 2022

বাগেরহাট প্রতিনিধিঃ খুলনা-মোংলা রেললাইন প্রজেক্টের চুরি হওয়া মালামাল উদ্ধারসহ দুজনকে আটক করেছে মোংলা থানা পুলিশ। দিগরাজ-বিদ্যারবাহন এলাকার নাভানা এলপিজি গ্যাস ফিলিং স্টেশনের পেছনে রেললাইন সংলগ্ন একটি বাড়িতে গতকাল বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে অভিযান চালিয়ে মালামালগুলো উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন বিদ্যারবাহন গ্রামের মৃত আজিজ মোল্লার পুত্র জাহাঙ্গীর মোল্লা (৩৫) ও তাঁর সহযোগী রামপাল উপজেলার হুড়কা গ্রামের আঃ সালাম শেখের পুত্র মোঃ মুক্ত শেখ (২২)।আজ শুক্রবার (২৪ জুন) মোংলা থানায় স্থানীয় সংবাদকর্মীদের নিয়ে প্রেস কনফারেন্স করে মোংলা থানা পুলিশ।পুলিশ জানায়, গত বুধবার বিদ্যারবাহন এলাকায় চলমান রেললাইন স্থাপন প্রকল্পের কাজে ব্যবহৃত ১৫ ধরনের মালামাল ও যন্ত্রপাতি চুরি হয়। ওই মালামালের মূল্য ৯ লাখ ২৩ হাজার ৬৫০ টাকা বলে জানা গেছে। চুরি হওয়ার পরদিন গতকাল বৃহস্পতিবার বিকেলে থানায় অজ্ঞাতনামা
আসামিদের বিরুদ্ধে মামলা করেন খুলনা-মোংলা রেললাইন প্রজেক্টের জুনিয়র ইঞ্জিনিয়ার মো. মনিরুল ইসলাম। এরপর ঐ দিন বিকেল পৌনে ৫টার দিকে মামলা নেওয়ার পর মালামাল উদ্ধারের জন্য অভিযানে নামে মোংলা থানা পুলিশ।

Advertisements

এ সময় উপস্থিত ছিলেন মোংলা-রামপাল সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আসিফ ইকবাল।মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, গতকাল বৃহস্পতিবার বিকেলে মামলা নেওয়ার সঙ্গে সঙ্গে উপ-পরিদর্শক (এসআই) অমিত কুমার বিশ্বাস, মো. আলাউদ্দিন, মো. বাহারুল ইসলাম, সহকারী-উপ পরিদর্শক (এএসআই) জ্যোতির্ময় ফৌজদার ও জসিম উদ্দিন গোয়েন্দা তৎপরতা চালিয়েদিগরাজ বিদ্যারবাহন এলাকার নাভানা এলপিজি গ্যাস ফিলিং স্টেশনের পেছনের রেললাইন সংলগ্ন জাহাঙ্গীর মোল্লার বাড়িতে অভিযান চালান। এ সময় দীর্ঘ ছয় ঘণ্টা অভিযান চালিয়ে জাহাঙ্গীরের বাড়িসহ আশপাশের এলাকায় মাটির নিচে লুকিয়ে রাখা রেলের চুরি করা ৯০ ভাগ মালামাল উদ্ধার করে মোংলা থানা পুলিশ। এরপর জাহাঙ্গীর এবং তাঁর সহযোগী মুক্ত শেখকে গ্রেপ্তার করে পুলিশ। প্রাথমিকভাবে তাঁরা দুজন এ ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন।পরে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে রেলের ওই মালামাল উদ্ধারসহ জাহাঙ্গীর ও মুক্তকে থানায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় জড়িত অন্যদের তথ্য এবং বাকি মালামালের সন্ধানে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন মোংলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ হাসান গাজীসহ আরো অনেকে। আজ শুক্রবার (২৪ জুন) দুপুরে তাদের বাগেরহাট জেল হাজতে প্রেরণ করা হয়।২০১৬ সালে খুলনার ফুলতলা থেকে মোংলা পর্যন্ত ৮৯ দশমিক ১৫ মিলোমিটারের এ রেললাইন প্রজেক্টের কাজ শুরু হয়। এর ঠিকাদারী প্রতিষ্ঠান ভারতের ইরকন ইন্টারন্যাশনাল লিমিটেড।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC