May 24, 2022, 8:52 pm

বাগেরহাটে খাদ্যাভাবে লোকালয়ে ঢুকে পড়েছে বাঘ

  • Last update: Friday, May 6, 2022

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের সুন্দরবন সংলগ্ন লোকালয়ে খাদ্যাভাবে ঢুকে পড়েছে বনের রাজা রয়েল বেঙ্গল টাইগার। তাই বাঘ আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকাবাসির মাঝে।চরম উৎকণ্ঠার মাঝে দিন কাটাচ্ছেন তারা। মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। গ্রামবাসী তাদের গরু-মহিষ রক্ষায় গোয়ালে শক্ত ঘেরা দিয়ে রাতে আলো জ্বালিয়ে রাখার ব্যবস্থা করেছেন।

বৃহস্পতিবার (৫ মে) রাতে সুন্দরবন থেকে একটি বাঘ শরণখোলা উপজেলার ধানসাগর ছোট খার বাজার এলাকার আবুল মেম্বরের মাছের ঘেরে ঢুকে পড়ে। বাঘটিকে ইউপি সদস্য আবুল হোসেন ও তার ছেলে শাহিন রাত ৯টার দিকে তাদের মাছের ঘেরে দেখেছেন বলে দাবি করছেন। তবে এখন পর্যন্ত বাঘের আক্রমণের কোনো খবর পাওয়া যায়নি।

Advertisements

এদিকে, বাঘ আসার খবরে দক্ষিণ রাজাপুর, ছোট খার বাজার, পহলান বাড়ি ও খেজুরবাড়িয়া গ্রামের মানুষ ভীত হয়ে পড়েছেন। রাত বেশি হাওয়ায় এ ব্যাপারে সুন্দরবন সুরক্ষায় নিয়োজিত ওয়াইল্ড টিম ও ভিলেজ টাইগার রেসপন্স টিমের (ভিটিআরটি) সদস্যরা গ্রামের মানুষকে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দেন।
ধানসাগর ইউনিয়নের ইউপি সদস্য আসাদুজ্জামান স্বপন জানান, বাঘ আসার খবর শুনে মানুষ ভয়ে আছে। বাঘের আক্রমণ থেকে রক্ষায় গরু- মহিষের গোয়ালে রাতে আলোর ব্যবস্থা করে রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC