June 24, 2024, 3:43 am

বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি অর্জন করেছে: পররাষ্ট্রমন্ত্রী

  • Last update: Thursday, April 13, 2023

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি অর্জন করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে অর্থনৈতিক অংশীদারিত্ব ও সম্ভাবনা, অর্থনৈতিক কূটনীতি, আঞ্চলিক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন ওয়াশিংটন ডিসিতে ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) আয়োজিত সভায় এসব কথা বলেন। আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ঢাকা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সভায় ড. মোমেন বাংলাদেশের রাজনৈতিক দৃশ্যপট, নির্বাচনি প্রক্রিয়া এবং একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক সাধারণ নির্বাচনের প্রস্তুতি নিয়ে কথা বলেন।

বাংলাদেশের সাধারণ নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহ প্রকাশ করেছেন আইআরআই কর্মকর্তারা। এর পরিপ্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন তাদের আন্তরিকভাবে স্বাগত জানান।

আইআরআই’র সভাপতি ড্যানিয়েল টুইনিং সভা সঞ্চালনা করেন। এ সময় যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (উত্তর আমেরিকা) খন্দকার মাসুদুল আলম, মার্কিন পররাষ্ট্র দপ্তর ও ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন ভার্জিনিয়ায় এক বাংলাদেশি উদ্যোক্তার প্রতিষ্ঠিত ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডব্লিউইউএসটি) পরিদর্শন করেন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রে এমন একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের জন্য সংশ্লিষ্ট সবার ভূয়সী প্রশংসা করেন এবং এর সার্বিক সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট হাসান কারাবুর্ক এবং চ্যান্সেলর ও প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আবুবকর হানিফ বক্তব্য দেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC