April 12, 2024, 11:31 pm

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দুবাইয়ে কূটনীতিকদের অভ্যর্থনা

  • Last update: Friday, March 17, 2023

সংযুক্ত আরব আমিরাতে বিভিন্ন দেশের কুটনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সম্মানে বৃহস্পতিবার (১৬মার্চ) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল আয়োজন করেছে বাংলাদেশের ৫৩ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশেষ অভ্যর্থনা অনুষ্ঠান ও নৈশভোজের।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতাবিষয়ক মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া বিভাগের উপপরিচালক আবদুল আজিজ আল নিয়াদি ও মন্ত্রণালয়ের কর্মকর্তা মোহাম্মদ আল মেহাইরি অংশ নেন।

দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেলের কাউন্সিলর (শ্রম) ফাতেমা জাহানের সঞ্চালনায় অভ্যর্থনা অনুষ্ঠানে দেশের স্বাধীনতার মহান অর্জন নিয়ে বক্তব্য রাখেন, কনসাল জেনারেল বি এম জামাল হোসেন। এতে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবু জাফর সহ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুরুতে দুই দেশের জাতীয় সংগীতের সুর বেজে ওঠে। এরপর ভার্চুয়াল মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে সুবর্ণজয়ন্তী পর্যন্ত সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়া বাংলাদেশকে তুলে ধরা হয়।

এর আগে দুবাই আটলান্টিক দ্যা পাম বল রুমে অতিথিদের স্বাগত জানান কনসাল জেনারেল বি এম জামাল হোসেন ও তার সহধর্মিণী মিসেস আবিদা হোসেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে  বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ছাড়াও আমিরাতের বিভিন্ন প্রদেশের প্রবাসী বাঙ্গালী কমিউনিটি নেতৃবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিত্ব, সুশীল সমাজ এবং বিভিন্ন পেশার কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC