May 24, 2022, 10:16 pm

বরিশালে বিনোদন প্রেমীদের জন্য সাজিয়ে তোলা হচ্ছে দুই পার্ক

  • Last update: Friday, April 22, 2022

বরিশাল জেলা প্রতিনিধিঃ পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বিনোদন প্রেমীদের জন্য সাজিয়ে তোলা হচ্ছে বরিশালের উত্তর জনপদের গৌরনদী উপজেলার শাহী ৯৯ ও ফারিয়া গার্ডেন নামের দুইটি পার্ক। পার্ক অভ্যন্তরে শোভা পাচ্ছে বাহারী রংয়ের ফুল আর দেশ-বিদেশের দৃষ্টিনন্দন গাছপালা ও লতাপাতা।

শাহী ৯৯ পার্কের নির্মাতা বৃক্ষপ্রেমী মোঃ শামীম আহমেদ জানান, বিনোদন প্রেমীদের জন্য গৌরনদী উপজেলার বাটাজোর দেওপাড়া এলাকায় পার্ক নির্মাণের পর থেকে দেশ-বিদেশ ঘুরে ১৪শথ প্রজাতির গাছপালা ও লতাপাতা রোপন করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ইতিমধ্যে পার্কটি নতুন সাজে সাজিয়ে তোলা হয়েছে। শিশু-কিশোরদের জন্য রাইডার চালু করা হয়েছে। এছাড়াও প্রকৃতির অপরুপ সৌন্দর্যকে উপভোগ করতে ওয়াচ টাওয়ার নির্মান করা হয়েছে। তিনি আরও জানান, পার্কে আগত দর্শনার্থীদের নিরাপত্তার স্বার্থে পুরো পার্কটি সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে।

Advertisements

ফারিহা পার্কের নির্মাতা ও গৌরনদী উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান ফরহাদ মুন্সী জানান, বিনোদন প্রেমীদের জন্য গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের কটকস্থল এলাকায় ফারিহা গার্ডেন নির্মাণ করা হয়। শিশু-কিশোরদের জন্য রাইডার স্থাপন সহ পার্কের সৌন্দর্য বৃদ্ধির জন্য নতুন নতুন ফুল বাগান ও গাছপালা রোপন করা হয়েছে। পার্ক অভ্যন্তরে রেস্টুরেন্ট চালু করা হয়েছে। তিনি আরও জানান, একুরিয়াম, ফোয়ারা নির্মাণ ও পার্কে প্রবেশের জন্য সড়ক প্রসস্তকরণের কাজ কাজ চলমান রয়েছে। ঈদের আগেই কাজগুলো সম্পন্ন করা হবে। শহরের কোলাহল ছেড়ে গ্রামীণ এলাকায় নির্মিত পার্কটি বিনোদন প্রেমীদের মনে ভিন্নরকম প্রশান্তি জোগাবে বলেও তিনি উল্লেখ করেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC