বঙ্গবন্ধু শুধু মানুষের জন্য কাজ করে গেছেনঃ আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত

আমিরাত সংবাদ টপ নিউজ
Share this news with friends:

সঞ্জিত কুমার শীলঃ সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ দূতাবাসে গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানমালার ধারাবাহিকতায় ” স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু সরকারের উন্নয়ন পরিকল্পনা এবং বঙ্গবন্ধু কন্যার রূপকল্প ২০২১ ও ২০৪১ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) দূতাবাসের হলরুমে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর শ্রম (স্থানীয়) লুৎফুন নাহার নাজিমের সঞ্চালনায় রাষ্ট্রদূত আবু জাফরের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপ-মিশন প্রধান মোহাম্মদ মিজানুর রহমান, বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, সাবেক অধ্যক্ষ মীর আনিসুল হাসান, ইঞ্জিনিয়ার আশীষ বড়ুয়া, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটি সিনিয়র সহ-সভাপতি ইমরাদ হোসেন ইমু, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, সুলতান আহমেদ,গোলাম কাদের চৌধুরী ইফতি, শামসুল কবির, মোহাম্মদ আইয়ুব,আক্তার হোসেন রাজু।

Advertisements

এসময় রাষ্ট্রদূত আবু জাফর বলেন, সরকার প্রবাসী বান্ধব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন চিত্র থেকে বোঝা যায় তিনি সবসময় মানুষের জন্য কাজ করে গেছেন। তার জীবন থেকে প্রতিটি কার্যক্রম তুলে ধরা সম্ভব হচ্ছে বর্তমান সরকারের আমলে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জন্য যে রুপকল্প ছিল তা বাস্তবায়নে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ। রাষ্ট্রদূত আরো বলেন, যারা প্রবাস থেকে দেশে একেবারে চলে গিয়েছেন তাদের পরিবার কে আর্থিক ভাবে সহায়তার জন্য ১৩ হাজার ৫০০ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, দেশে এখন করোনার প্রাদুর্ভাব বেড়েই চলেছে তাই সবাই স্বাস্থ্যবিধি মেনে সরকারের আইন মান্য করে চলার পরামর্শ দেন।

পরে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় এবং এই করোনা থেকে দেশ এবং প্রবাসীদের মুক্তি কামনায় দোয়া ও মোনাজাত করেন বাংলাদেশ দূতাবাসের আইন সহকারি কর্মকর্তা রেজাউল আলম।

Advertisements

এ-সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সিলর আব্দুল আলিম মিয়া, বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম (পাসপোর্ট ও ভিসা), মাজহারুল ইসলাম তৃতীয় সচিবসহ।

Drop your comments: