টপ নিউজ বাংলাদেশ

ফ্লাইট বন্ধ থাকায় ঈদে দেশে আসতে পারছে না দক্ষিণ আফ্রিকার প্রবাসীরা

Share this news with friends:

বাংলাদেশ সরকারের সিভিল অ্যাভিয়েশন করোনা ভাইরাসের উচ্চ ঝুঁকিপূর্ণ ১২টি দেশের উপর আর্ন্তজাতিক ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে। ফলে রেড লিস্টের তালিকায় দক্ষিণ আফ্রিকার নাম থাকায় টিকেট কেটেও দেশে যাওয়ার অনিশ্চয়তায় অপেক্ষার প্রহর গুনছেন দেশটিতে বসবাসরত প্রবাসি বাংলাদেশিরা।

বহু প্রবাসী বাংলাদেশি করোনার বিস্তার রোধে আগামী ৫ মে পর্যন্ত দক্ষিণ আফ্রিকার ফ্লাইট বন্ধ থাকায় ঈদে দেশে ফিরতে পারছেন না। টিকেট কেটেও শেষ মুহূর্তে দেশে ফেরার পরিকল্পনা বাতিল হওয়ায়, দীর্ঘ হচ্ছে প্রিয়জনদের দেখার অপেক্ষা।

Advertisements

সম্প্রতি বাংলাদেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় দক্ষিণ আফ্রিকাসহ বিভিন্ন দেশের সরাসরি ফ্লাইটে নিষেধাজ্ঞা জারি করে বাংলাদেশ সরকার। ফ্লাইট বন্ধ থাকায় টিকেট কেটেও প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে না পারার আশঙ্কায় হতাশ অনেকেই।

তারা বলেন, আমাদের আশঙ্কা যে বাবা-মা, ভাইবোনদের সঙ্গে ঈদ করতে পারব না। বাংলাদেশ সরকারের কাছে জোরালো দাবি জানাচ্ছি- বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হোক।

Advertisements

দক্ষিণ আফ্রিকায় করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলেও, বাংলাদেশগামী ফ্লাইটে নিষেধাজ্ঞা থাকায়, নতুন করে ভোগান্তির শিকার দেশে ফিরতে ইচ্ছুক প্রবাসী বাংলাদেশিরা। আর তাই স্বাস্থবিধি মেনেই সরকারের বিশেষ ব্যবস্থায় ফ্লাইট চালুর অনুরোধ তাদের।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *