ফ্লাইট বন্ধ থাকলে এক্সপো কেন্দ্রিক যাত্রীদের আমিরাতে প্রবেশের সুযোগ

আমিরাত সংবাদ টপ নিউজ
Share this news with friends:

আব্দুল্লাহ আল শাহীন, ইউএইঃ বিশ্বের ১৬টি দেশ থেকে আরব আমিরাতে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। এই নিষেধাজ্ঞা যদি অক্টোবর পর্যন্ত বহাল থাকে তাহলে দুবাই এক্সপোতে অংশগ্রহণকারী, দর্শনার্থী এবং ইভেন্ট গুলোতে যারা ইনভেস্ট করবেন এমন যাত্রীদের আমিরাতে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার (২২ জুলাই) স্থানীয় গণমাধ্যম খালিজ টাইমস এই তথ্য জানিয়েছে। সংযুক্ত আরব আমিরাতের জেনারেল সিভিল এভিয়েশন অথরিটির (জিসিএএ) সর্বশেষ বিজ্ঞপ্তি অনুসারে, দুবাই এক্সপো-২০২০ তে অংশগ্রহণকারী, আয়োজক, দর্শনার্থী, পৃষ্ঠপোষক এবং কর্মীদের ফ্লাইট স্থগিতাদেশ দেশসমূহ থেকে সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি পাবেন।

Advertisements

এছাড়াও সংযুক্ত আরব আমিরাতের নাগরিক এবং তাদের নিকট আত্মীয়, কূটনৈতিক কর্মী, প্রশাসনিক কর্মী, আমিরাতের গোল্ডেন ও সিলভার রেসিডেন্সির ভীসাধারীরা অনুমতিক্রমে আমিরাতে প্রবেশ কর‍তে পারবেন।

স্বাভাবিক ফ্লাইট চালু হওয়ার আগ পর্যন্ত এই আইন জারি থাকবে। করোনা পরিস্থিতি বিবেচনায় ফ্লাইট চালু হলে পরে সকলের জন্য আমিরাতে প্রবেশের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

দুবাই এক্সপো আগামী অক্টোবর মাসে শুরু হয়ে ৩১ মার্চ ২০২২ সালে শেষ হবে। জানা যায় যে, ১৯১ টি দেশ নিজ নিজ প্যাভিলিয়ন নিয়ে এতে অংশ নিচ্ছে।

Advertisements
Drop your comments: