December 2, 2021, 7:39 pm

প্রবাসীদের হাত-পা বেঁধে সব নিয়ে যেতো ডাকাত চক্র

  • Last update: Thursday, November 4, 2021

আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ডাকাতি করতো, এমন দুর্ধর্ষ একটি ডাকাতচক্রের প্রধান তৈয়বসহ ৫ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীদের পথরোধ করে হাত-পা বেঁধে তাদের কাছ থেকে টাকা পয়সা ও স্বর্ণালঙ্কার ডাকাতি করে পালিয়ে যেত চক্রের সদস্যরা।

সম্প্রতি প্রবাসী রাসেল ও সাইফুল সিএনজি করে মিরপুর যাওয়ার পথে একটি গাড়ি তাদের গতিরোধ করে। খুনের ভয় দেখিয়ে তাদের কাছ থেকে সবকিচু লুট করে নিয়ে যায়। এ ঘটনায় তুরাগ থানায় একটি মামলা হয়েছে। ওই মামলাটি অনুসন্ধান করতে গিয়েই ডাকাতদলের তালিকা বের হয়ে আসে। পরে দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এই ঘটনায় কামরাঙ্গীরচর থানার অস্ত্র আইনে একটি মামলা হয়েছে।

Advertisements

বুধবার (৩ নভেম্বর) ঢাকা, মাদারীপুর ও ফরিদপুরের বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গোয়েন্দা পুলিশের উত্তরা জোনাল টিম বিশেষ এ অভিযান চালায়। ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিবি প্রধান এ কে এম হাফিজ আক্তার জানান, এসময় তাদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত ১টি পিস্তল, ২ রাউন্ড গুলি, ওয়্যারলেস সেট, হ্যান্ডকাফ, নগদ ২৩ হাজার টাকা ও লুণ্ঠিত ১ কেজি ৩৬৩ গ্রাম স্বর্ণালংকার জব্দ কারা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, তৈয়ব আলী, মো. মিলন সরদার, মোছা. রীমা আক্তার হ্যাপি, মো. মনির হোসেন ও বিপুল দেবনাথ। ডিবি প্রধান বলেন, গ্রেফতারকৃতরা ভোররাতে এয়ারপোর্ট দিয়ে যাতায়াতকারীদের টার্গেট করতো। তারা বিভিন্ন গাড়িচালক সেজে প্রবাসীদের ফাঁকা রাস্তায় নিয়ে যেতো। এরপর পূর্বপরিকল্পনা দলের অন্যরা জোরপূর্বক থামিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে টাকা-পয়সাসহ দামি জিনিসপত্র লুট করে নিয়ে যেতো।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC