August 15, 2022, 10:03 am
সর্বশেষ:
বানিয়াচংয়ে নগদ অর্থ ও জুয়া খেলার সরঞ্জমাধীসহ ৫ জুয়াড়ী গ্রেফতার সেপ্টেম্বরে আমিরাতের শারজায় বসছে তিনদিন ব্যাপী প্রবাসী উৎসব সাতক্ষীরায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে রাসায়নিক সার বিক্রি আগামী মাস থেকে দেশে আর লোডশেডিং থাকবে না: প্রতিমন্ত্রী জলোচ্ছাসে তলিয়ে যাচ্ছে সুন্দরবন ও পার্শ্ববর্তী এলাকা বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যা আগে হলেও এখন নেই: পররাষ্ট্রমন্ত্রী বাগেরহাটে জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত বানিয়াচংয়ে ৭ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুমিল্লায় অপপ্রচার ও হুমকির অভিযোগে নারী উদ্যাক্তার সংবাদ সম্মেলন মৌলভীবাজারে সাংবাদিকের উপর হামলায় প্রতিবাদ সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

  • Last update: Thursday, July 14, 2022

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এবার ত্রিপুরার বিখ্যাত রানি জাতের সাড়ে ৭০০ কেজি আনারস উপহার হিসাবে পাঠিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল পৌনে ১১টায় ভারতীয় একটি পিকআপ ভ্যানে আনারসের চালানটি আখাউড়া-আগরতলা স্থলবন্দরের শূন্যরেখায় পৌঁছে।

Advertisements

এ সময় ত্রিপুরা হর্টিকালচারের সহকারী পরিচালক ড. দ্বিপক বৌদ্ধ আনারসের চালানটি চট্টগ্রামে ভারতীয় সহকারী হাইকমিশনের (এটাচি ভিসা) মণীষ সিং’র হাতে তুলে দেন।

এ সময় আগরতলা ইন্টিগ্রেটেট চেকপোস্টের ব্যবস্থাপক দেবাশীষ নন্দী, আগরতলা কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট পানেশ ধর, আখাউড়া কাস্টমস সুপারিনটেন্ডেন্ট আনিসুর রহমান ভূঁইয়া, আখাউড়া ইমিগ্রেশন ইনচার্জ মো. আবু বক্কর সিদ্দিকসহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্থলবন্দর কর্তৃপক্ষ সূত্র জানান, ত্রিপুরার মুখ্যমন্ত্রীর প্রতিনিধি দল আখাউড়া স্থলবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহার হিসাবে আনারসগুলো নিয়ে আসেন। ১০০টি কার্টনে ৬শ পিস, সাড়ে ৭০০ কেজি আনারস। ভারতীয় হাইকমিশন এ উপহার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দেবেন।

Advertisements

ভারতীয় সহকারী হাইকমিশনের (এটাচি ভিসা) মণীষ সিং সাংবাদিকদের বলেন, ভারত ও বাংলাদেশের সম্পর্ক দিন দিন আরও মজবুত হচ্ছে। এই উপহার আদান-প্রদান দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কেরই নিদর্শন।

এর আগে ২০ জুন ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা ও রাজ্যের বিশিষ্টজনের জন্য উপহার হিসাবে ৮০০ কেজি আম্রপালি আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আম পাওয়ার পরদিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা।

ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার পৈত্রিক ভিটা ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের কাজীপাড়া এলাকায়। একাত্তরের মুক্তিযুদ্ধের সময় তার বাবা-মা ত্রিপুরায় চলে যান।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC