July 1, 2022, 10:31 pm

প্রথমবারের মতো মিস ইউনিভার্সের আয়োজক দুবাই

  • Last update: Sunday, October 10, 2021

প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আঞ্চলিক ইভেন্ট বা সৌন্দর্য প্রতিযোগিতার আয়োজন হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে। নভেম্বরের দিকে নারীদের এ সৌন্দর্য প্রতিযোগিতার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজরা। বৃহস্পতিবার দুবাইয়ের বুর্জ খলিফার আরমানি হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজকরা।

মার্কিন আর্থিক তহবিলে অনুষ্ঠিত এ সৌন্দর্য প্রতিযোগিতা বিশ্বের বিভিন্ন দেশে আয়োজন করা হয়ে থাকে। কানাডা, ফ্রান্স ও দক্ষিণ আফ্রিকাসহ অন্যান্য দেশে এ বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুবাইয়ে এ মিস ইউনিভার্স প্রতিযোগিতার আঞ্চলিক ইভেন্টটি অনুষ্ঠিত হবে দুবাইয়ের আল হাবতুর সিটির লা পার্লেতে।

Advertisements

ওই সংবাদ সম্মেলনে আয়োজক কমিটি বলেছে, দুবাইয়ে অনুষ্ঠিতব্য মিস ইউনিভার্স প্রতিযোগিতার এ আঞ্চলিক ইভেন্টে দুবাইয়ের নারীরা অংশ নিতে পারবেন। প্রতিযোগিতায় অংশ নেয়া নারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৮ বছরের মধ্যে। অক্টোবর মাসের ৭ তারিখের মধ্যে প্রতিযোগীদের নিবন্ধন করতে হবে।

১৫ অক্টোবর তারিখ থেকে এসব প্রতিযোগীদের মধ্য থেকে সুন্দরী নারীদের নির্বাচিত করা হবে। পরে ২০ অক্টোবর তারিখে ৩০ নারী মডেলকে নির্বাচিত করা হবে। এসব সুন্দরী নারী মডেলদেরকে সরাসরি টিভি সম্প্রচারে নেয়া হবে। পরে ৭ নভেম্ব তারিখ রাতে চূড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীকে নির্বাচিত করা হবে।

দুবাইয়ের এ আঞ্চলিক ইভেন্টে যিনি বিজয়ী হবেন তিনি ডিসেম্বরের দিকে সরাসরি মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিবেন।

Advertisements

প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে দুবাইয়ের এ আঞ্চলিক ইভেন্টের আয়োজন কমিটিতে আছেন ইউজেন ইভেন্টসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জোশ ইউজেন, দুবাইভিত্তিক ফ্যাশন ডিজাইনার ফুরনে আমাতো, সাবেক ব্রিটিশ-ফিলিপিনো বিউটি কুইন ম্যাগি উইলসন, সমাজসেবী আলাফ মেকি, মানবতাবাদী জেল আলি ও এমারের ব্যবস্থাপক শরিহান আল-মাশারি।

১৯৫২ সালে মিস ইউনিভার্স প্রতিযোগিতা শুরু হয়। এটা বিশ্বের সবচেয়ে বড় সুন্দরী প্রতিযোগিতা। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগে এ সুন্দরী প্রতিযোগিতার আয়োজনে মূল পৃষ্ঠপোষক ছিলেন।

সূত্র : আরব নিউজ

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC