November 27, 2021, 9:04 am
সর্বশেষ:
বানিয়াচংয়ে খাদিজাতুল কোবরা জামে মসজিদ উদ্বোধন করেন এমপি আব্দুল মজিদ খান আলফাডাঙ্গায় কম্বল শাড়ি লুঙ্গি বিতরণ এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা, গ্রেফতার দুইজন নৌকায় ভোট না দিলে ৫টা লাশ পড়বে বলা ছাত্রলীগ কর্মীকে খুঁজছে পুলিশ খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হবে কিনা তা ভাবতে হবেঃ ড. হাছান মাহমুদ ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা ভিক্ষা চাইলে খালেদা জিয়াকে ক্ষমা করে দিতেও পারেন’ এবার দেশের নাম ভুল লিখলো বিসিবি যুক্তরাজ্যে সর্ববৃহৎ কবরস্থান বানাচ্ছেন দুই ভাই সাতক্ষীরায় ১০০ টাকায় চাকরি পেল ৪১ পুলিশ সদস্য ‘দুর্বল গণতন্ত্রের দেশগুলো আমেরিকার গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ পেয়েছে’

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলো অস্ট্রেলিয়া

  • Last update: Sunday, November 14, 2021

প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বকাপ জিতলো অস্ট্রেলিয়া – যারা এর আগে পাঁচবার ওয়ানডে ক্রিকেটের বিশ্বকাপ জিতেছে। আরও একবার ফাইনালে হেরে গেল কেইন উইলিয়ামসনের নিউজিল্যান্ড । দুবাইয়ে অনুষ্ঠিত ফাইনালে শুরুতে ব্যাট করে ১৭২ রান তুলেছিল নিউজিল্যান্ড । জবাবে আট উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া ।

দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড মাঠে নামার আগে সবচেয়ে আলোচিত বিষয় ছিল কে টস জিতবে।

Advertisements

দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড মাঠে নামার আগে সবচেয়ে আলোচিত বিষয় ছিল কে টস জিতবে।

টসে জিতে কোনও দ্বিতীয় চিন্তা ছাড়াই ফিল্ডিং নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার বোলাররা অধিনায়কের সিদ্ধান্তের মান রাখেন।

শুরু থেকেই নিউজিল্যান্ডকে চাপে রাখে অস্ট্রেলিয়ার বোলাররা।৩৫ বল খেলে মাত্র ২৮ রান তোলেন মার্টিন গাপটিল, এখানেই রানের গতি অনেক কমে যায়তবে অধিনায়ক কেইন উইলিয়ামসনের ৪৮ বলে ৮৫ রানের একটি ইনিংস নিউজিল্যান্ডকে ১৭২ রানে নিয়ে যায়।

Advertisements

অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক ছিলেন সবচেয়ে খরুচে বোলার, চার ওভারে ৬০ রান হজম করেন তিনি।

তবে হ্যাজলউড চার ওভারে ১৬ রান দিয়ে তিন উইকেট নেন লেগস্পিনার অ্যাডাম জাম্পা ফাইনালেও বেশ ভালো বল করেন।

কিন্তু প্রথম সেমিফাইনাল ও দ্বিতীয় সেমিফাইনালে যেভাবে ইংল্যান্ডকে নিউজিল্যান্ড ও পাকিস্তানকে অস্ট্রেলিয়া হারিয়েছে – তাতে এই টোটাল সহজেই তাড়া করা যাবে বলেই মনে হচ্ছিল। এই ধারণাকেই বাস্তবে রূপ দেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ, ৯২ রানের জুটি গড়েন এই দুজন, প্রায় দশ ওভার ব্যাট করেন।

Advertisements

রান তাড়ার সময় সবসময় নিয়ন্ত্রণে ছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। ইশ সোধি, মিচেল স্যান্টনারদের অসহায় মনে হয়েছে, এই টুর্নামেন্টে এই ম্যাচের আগ পর্যন্ত দারুণ বল করা ফাইনালে সোধি তিন ওভারে ৪০ রান দেন। ডেভিড ওয়ার্নার ৩৮ বলে ৫৩ রান তুলে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন, যে ওয়ার্নারকে নিয়ে সন্দিহান ছিলেন সমালোচকরা ।

কিন্তু এই টুর্নামেন্টে তিনি নিজেকে প্রমাণ করেছেন, এই ক’দিন আগেও ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে সানরাইজার্স হায়দ্রাবাদের একাদশে জায়গা হারিয়েছেন ওয়ার্নার।

আর এই আসরে তিনি সাত ম্যাচে ২৮৮ রান তুলেছেন, যা টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ।মিচেল মার্শ থামেননি, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের ইতিহাসে দ্রুততম ফিফটি তোলেন তিনি। মাত্র ৫০ বলে ৭৭ রান করেন মিচেল মার্শ। শেষ পর্যন্ত মাত্র দুই উইকেট হারিয়েই জয় পায় অস্ট্রেলিয়া

এই আসরে অস্ট্রেলিয়া সব জয় পেয়েছে রান তাড়া করে, একটি ম্যাচ হেরেছে ইংল্যান্ডের বিপক্ষে, যেখানে তারা আগে ব্যাট করেছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC