May 24, 2022, 10:35 pm

পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো

  • Last update: Wednesday, April 27, 2022

পাকিস্তানের সর্বকনিষ্ঠ পররাষ্ট্রমন্ত্রী হয়েছেন পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো। ৩৩ বছর বয়সী এই নেতা এখন বিশ্বের সর্বকনিষ্ঠ পররাষ্ট্রমন্ত্রীদের একজন। এর আগে, পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন পিপিপির হিনা রাব্বানি খার। খবরটি জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম জিও টিভি।

বুধবার (২৭ এপ্রিল) প্রেসিডেন্টের কার্যালয়ে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নেন পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো। শপথ নিলেও বিলাওয়াল কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাবেন সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত তখন জানায়নি শাহবাজ প্রশাসন। তবে পাক গণমাধ্যম ও বিলাওয়ালের দলের পক্ষ থেকে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব নেবেন ৩৩ বছর বয়সী এই নেতা। কারণ হিসেবে বলা হচ্ছিল, তার জন্যই পররাষ্ট্রমন্ত্রীর পদ খালি রাখা হয়েছে।

Advertisements

শপথ গ্রহণ অনুষ্ঠানের পর পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বভার গ্রহণ করেন বিলাওয়াল ভুট্টো। পররাষ্ট্র বিষয়ে তাকে ব্রিফ করেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। এরপর ইসলামাবাদে চীনা দূতাবাসে যান বিলাওয়াল। সেখানে তার সাথে ছিলেন পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খার।

সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে অক্সফোর্ড পড়ুয়া বিলাওয়াল ভুট্টো এই প্রথম মন্ত্রিসভার সদস্য হলেন। অন্যান্য মন্ত্রীদের সাথে শপথ না নেয়ায় বিলাওয়ালের সাথে জোটে টানাপোড়েনের গুঞ্জনও ওঠে। তবে, পিপিপি জানিয়েছে, শাহবাজ শরিফের সরকারকে শক্তিশালী করতেই কাজ করবে তারা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC