জেলা সংবাদ টপ নিউজ বাংলাদেশ

নিরপেক্ষতা, মুক্ত জ্ঞানচর্চা ও গবেষণার উর্বর ক্ষেত্র হবে ইবি

Share this news with friends:

জন্মদিনের ৪২ তম বর্ষ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারকে শুভেচ্ছা জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন “সাদা দল”।

শুক্রবার (২০ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সবাইকে উল্লেখ করে জন্মদিনের শুভেচ্ছা জানান দলের নেতৃবৃন্দ।

Advertisements

ইবি সাদা দলের আহবায়ক অধ্যক্ষ ড.একে এম মতিনুর রহমান ও সদস্য সচিব ড. এএসএম শরফরাজ নেওয়াজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ শুভেচ্ছা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তারা বলেন ,ইসলামী বিশ্ববিদ্যালয় অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে স্বতন্ত্র বৈশিষ্ট্য ও বৈচিত্র্যতায় নানা প্রতিকূলতার মধ্য দিয়ে এগিয়ে চলছে। এরই সাথে আধুনিক জ্ঞানচর্চা, ধর্মীয় মূল্যবোধের মধ্যে সমন্বয় সাধন করে দক্ষ মানবসম্পদ তৈরীতে কৃতিত্বের স্বাক্ষর অব্যাহত রাখছে প্রতিষ্ঠানটি।

Advertisements

কিন্তু এরপরেও বিশ্ববিদ্যালয়টি আজও তার অভিষ্ট লক্ষে পৌঁছাতে সক্ষম হয়নি বলে এতে উল্লেখ করা হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্মদিনকে স্মরণ করে ইবি ক্যাম্পাসকে মুক্ত জ্ঞানচর্চা ও গবেষণার উর্বর ক্ষেত্র হিসেবে সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করে দলটি।

Advertisements

এছাড়াও বিজ্ঞপ্তিতে ইবি’র লক্ষ ও উদ্দেশ্যকে সমুন্নত রেখে স্বচ্চতা,নিরপেক্ষতা ও জবাবাদিহিতার সাথে বিশ্ববিদ্যালয় পরিচালনা করার জন্য বর্তমান প্রশাসনের প্রতি আশাবাদ ব্যক্ত করেন দলের নেতাকর্মীরা।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *