January 27, 2022, 11:16 pm

নামাজ নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন ভারতের হরিয়ানার মুখ্যমন্ত্রী

  • Last update: Saturday, December 11, 2021

প্রকাশ্যে খোলা জায়গায় আর নামাজ আদায় করা যাবে না বলে আবারও বিতর্কিত মন্তব্য করেছেন ভারতের হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।

প্রকাশ্য স্থানে নামাজ নিয়ে রাজ্যের গুরুগ্রামে সাম্প্রতিক অস্থিশীলতার পরিপ্রেক্ষিতে খট্টর বলেন, ‘মুসলিমদের খোলা জায়গায় শুক্রবারের নামাজ উচিত নয়।’ বিষয়টি নিয়ে ইতোমধ্যে রাজ্য পুলিশকে নির্দেশও দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

Advertisements

শুক্রবার সাংবাদিকদের হরিয়ানার মুখ্যমন্ত্রী বলেন, নির্দিষ্ট স্থানে পুজা করা এবং নামাজ পড়া নিয়ে কারো কোনও আপত্তি নেই। ধর্মীয় স্থান সেজন্যই নির্মিত। কিন্তু প্রকাশ্যে নামাজ পড়া কখনই বরদাশত করব না। গুরুত্ব দিয়ে বিষয়টি দেখতে হবে।

এনডিটিভি জানিয়েছে, ২০১৮ সালে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে সংঘর্ষের পর একটি চুক্তিতে পৌঁছেছিল হরিয়ানার মুসলিমরা। যার অধীনে গুরুগ্রামের ৩৭টি প্রকাশ্যে স্থান নামাজের জন্য চিহ্নিত ছিল।

কিন্তু সম্প্রতি সেই চুক্তি এখন প্রত্যাহার করেছে রাজ্য সরকার। পাশাপাশি সরকারি নির্দেশিকায় জানিয়ে দেওয়া হয়, বাকি ২৯টি স্থান নিয়ে যদি কোনও আপত্তি ওঠে, সে ক্ষেত্রেও অনুমতি বাতিল করা হবে।

Advertisements

মুখ্যমন্ত্রীর এ বিবৃতির ফলে এখন নতুন করে দুই সম্প্রদায়ের মাঝে উত্তেজনাপূর্ণ দ্বন্দ্বের উদ্বেগ সৃষ্টি হয়েছে। কট্টরপন্থী হিন্দু গোষ্ঠীগুলো মুসলমানদের বারবার হয়রানি এবং ভয় দেখাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

প্রসঙ্গত, কয়েকদিন আগে কৃষিবিলের বিরুদ্ধে আন্দোলনকারী চাষিদের লাঠিপেটা করার ‘পরামর্শ’ দিয়ে বিতর্ক তৈরি করেছিলেন খট্টর।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC