January 21, 2022, 3:09 am
সর্বশেষ:
জিয়াউর রহমানের জীবনাদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছেঃ গয়েশ্বর রায় বাঁশখালী উপজেলা আইনজীবি সমিতির নির্বাচন সম্পন্ন স্বাস্থ্যবিধি মানাতে বেনাপোলে প্রশাসনের অভিযান টাঙ্গাইলের এমপি বিয়ে করলেন সাবেক মন্ত্রী শাজাহান খানের মেয়েকে বাঁশখালীর মুজিবুর রহমান ৮ম বারের মত “সিআইপি” নির্বাচিত হলেন ঝিকরগাছায় গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার শাবিপ্রবির শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যাহারের দাবি ছাত্রদলের যুক্তরাষ্ট্রের ফেডারেল আদালতের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি আমিরাতে নতুন করে শনাক্ত ৩০১৪, মৃত্যু ৪ জনের ২৫ জানুয়ারি থেকে ঢাকা-শারজাহ রুটে বিমানের ফ্লাইট চালু

নতুন বছরে ৫ আকর্ষণীয় ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

  • Last update: Thursday, December 23, 2021

আগামী বছরে আরও আকর্ষণীয় ফিচার নিয়ে আসছে সংস্থাটি। আপাতত পাঁচটি ফিচারের কথা জানা গিয়েছে। চলুন চটপট জেনে নেয়া যাক ওই ফিচারগুলো সম্পর্কে।

১. এই অ্যাপের অন্যতম জনপ্রিয় ফিচার হোয়াটসঅ্যাপ কল। ওয়াইফাই কিংবা ইন্টারনেট সেবা চালু থাকলে নিশ্চিন্তে কথোপকথন করা যায়। যা সম্পূর্ণ গোপন থাকে। এবার থেকে কলে চেহারা-ছবি আরও উন্নত এবং অত্যাধুনিক হচ্ছে। শোনা যাচ্ছে গ্রুপ কলিংয়ের ক্ষেত্রে এর লুক আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে। তবে কলিংয়ের সময় নিচের বাটনগুলি থাকবে অপরিবর্তিতই।

Advertisements

২. হোয়াটসঅ্যাপ বরাবরই দাবি করে এসেছে যে এই প্ল্যাটফর্মের সমস্ত চ্যাট ও কল এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড। অর্থাৎ আপনি যার বা যাদের সঙ্গে চ্যাট করছেন, সে তথ্য আপনারা ছাড়া আর কেউ জানবে না। এমনকি সংস্থার কাছেও এই তথ্য থাকে না। এককথায় সমস্ত ব্যক্তিগত তথ্য গোপনই রাখা হবে। জানা যাচ্ছে এবার একটি নতুন ইন্ডিকেটর যুক্ত হচ্ছে এই ম্যাসেজিং অ্যাপে। যা আপনাকে সিগন্যাল দেবে যে আপনার কল বা চ্যাট এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড।

৩. হোয়াটসঅ্যাপ বিজনেসের ক্ষেত্রে কুইক রিপ্লাই নামের একটি ফিচার যুক্ত হবে। এর ফলে একসঙ্গে অনেককে দ্রুত মেজেস পাঠানো যাবে। এই অপশনটি যুক্ত হলে ইউজাররা অবলিগ বা ‘/’ চিহ্ন ব্যবহার করে প্রিসেট ম্যাসেজ পাঠাতে পারবেন।

৪. হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনদের ক্ষমতা আরও বাড়বে। গ্রুপের যে কোনো সদস্যের মেজেস মুছে ফেলতে পারবেন অ্যাডমিন। এছাড়াও কোনো ব্যবহারকারীর অযাচিত কোনো বিষয় সামলানোর জন্যও নাকি বিশেষ অপশন থাকবে অ্যাডমিনের হাতেই।

Advertisements

৫. নতুন বছরে হোয়াটসঅ্যাপে তৈরি করা যাবে নতুন কমিউনিটিও। কমিউনিটি ইনভাইট লিঙ্কের মাধ্যমে ইউজারদের আমন্ত্রণ জানানো যাবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC