নওগাঁয় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব কৃষক পরিবার

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

নওগাঁর রাণীনগর উপজেলার স্থল গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়েছেন এক কৃষক। আগুনের লেলিহান শিখায় ভস্মিভূত হয়ে গেছে তার বাড়ির সব আসবাবপত্র। অন্যদিকে, আগুন নেভাতে অতিরিক্ত পানি ঢালার কারণে মাটির দেয়াল ধ্বসে নিশ্চিহ্ন হয়ে গেছে তার বাড়িটি।

স্থানীয়রা জানিয়েছেন, রোববার (২৯ আগস্ট) বিকেলে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা ছড়িয়ে পরে পুরো বাড়িতে। গ্রামবাসী পানি দিয়ে প্রায় ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নেভায়।

Advertisements

ক্ষতিগ্রস্ত কৃষক সাইদুর রহমান জানান, বিকেলে রান্নাঘরে জ্বালানী গ্যাসের সিলিন্ডার স্থাপন করা হয়। রান্নার জন্য চুলা জ্বালানোর চেষ্টা করতেই গ্যাস পাইপের গোড়া থেকে আগুন ধরে ওঠে। দ্রুত পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পরে। গ্রামের লোকজন এসে আগুন নেভানোর প্রাণপন চেষ্টা করলেও ততক্ষণে দোতলা বাড়িটির সবকিছু পুড়ে ভস্মিভূত হয়ে যায়।

তিনি জানান, আগুনের লেলিহান শিখায় ধান, চাল, নগদ টাকা ও বিভিন্ন আসবাবপত্র পুড়ে গেছে। কোন কিছুই রক্ষা করা যায়নি। এছাড়া আগুন নেভাতে পানি ব্যবহার করার কারণে দুই তলা মাটির দেয়ালও সম্পূর্ণ ভেঙ্গে নষ্ট হয়ে গেছে বাড়িটি।

রাণীনগর ফায়ার সার্ভিসের লিডার শামিম হোসেন বলেন, খবর পেয়ে আমরা স্টেশন থেকে দ্রুত রওনা হই। কিন্তু, ঘটনাস্থলে পৌছার আগেই জানতে পারি আগুন নেভানো হয়েছে। ফলে, রাস্তা থেকে ফিরে এসেছি।

Advertisements
Drop your comments: