January 28, 2022, 12:27 am

দেশের বাইরে স্মরণকালের সবচেয়ে বড় বিজয় উৎসব

  • Last update: Sunday, December 19, 2021

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং মহান বিজয় দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে দেশের বাইরে স্মরণকালের সবচেয়ে বড় বিজয় উৎসব। শনিবার সন্ধ্যা ৭ ঘটিকায় বিজয় উৎসবে দুবাই কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেনের স্বাগতিক বক্তব্যের মাধ্যমে বিজয় উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়৷

ঢাকাইয়া চলচিত্রের জনপ্রিয় জুটি ফেরদৌস ও পূর্ণিমার উপস্থাপনায় এ উৎসবের আয়োজক ছিল দুবাইয়ের ‘বাংলাদেশ কনস্যুলেট জেনারেল’। সহযোগিতায় ছিল বাংলাদেশের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়। উপস্থাপনায় আরও ছিলেন জাবেদ ও শান্তা।

Advertisements

বিকাল ৩ টার পরপরই প্রবাসী বাংলাদেশিরা স্রুতের মতো আসতে শুরু করেন ঐতিহ্যবাহী শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে৷ বিকাল ৪ টায় স্টেডিয়ামের ফটক উন্মুক্ত করে দেওয়া হয়৷ সন্ধ্যা হতে না হতেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় পুরো স্টেডিয়ামের গ্যালারি ও মাঠের নির্ধারিত স্থান৷ শুরুতেই মঞ্চে গান পরিবেশন করেন দেশের জনপ্রিয় বাউল শিল্পী শমির বাউল, নৃত্য পরিবেশন করেন দেশের প্রথম মডেল ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ এবং শিল্পকলা একাডেমির ডিরেক্টর রাকিবুল ইসলাম রতনের নেতৃত্বে একঝাঁক নৃত্যশিল্পী। তারপর একে একে গান পরিবেশন করেন বিয়ানসাব খ্যাত গানের শিল্পী প্রতীক হাসান, কলকাতার শিল্পী মৌসুমি।

এক পর্যায়ে ভারতের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলখা মিত্র ও বাংলাদেশের অভিনেতা ফেরদৌস গানের সঙ্গে নাচেন ফেরদৌস। সবশেষে গান পরিবেশন করেন মমতাজ৷ শিল্পী মমতাজের গানের সঙ্গে মেতে উঠে পুরো স্টেডিয়াম৷

উক্ত বিজয় উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, দুবাইয়ের শাসক পরিবারের পক্ষ থেকে ছিলেন ফুত্তাইম বিনত মাকতুম বিন রাশিদ আল মাকতুম, শারজার শাসক পরিবারের সদস্য শেখ আহমদ সাকর রাশিদ আহমদ আল কাসিমি, বাহরাইনের শাসক পরিবারের সদস্য শেখ আহমদ খলিফা বিন মোবারক আল খলিফা, মালয়েশিয়ার মেলাকা স্টেটের প্রধান ড. হাজি মুহাম্মদ আলি মুহাম্মদ রুস্তুম, সচিব কেএম আলি আযম, সচিব তপন কান্তি ঘোষ, উপ-সচিব সাবিনা পারভিন ও দুবাই কনস্যুলেটের ডেপুটি কনসাল শাহেদুল ইসলামসহ আমিরাত সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, শারজাহ প্রদেশের সরকারি প্রতিনিধি, মালয়েশিয়ার গভর্ণর, দুবাই রুলার পরিবারের সদস্য, আমিরাতে নিযুক্ত বিভিন্ন দেশের দূতাবাস-কনস্যুলেটের রাষ্ট্রদূত, কনসাল জেনারেল, কূটনীতিক, স্থানীয় সাংবাদিক ও প্রবাসী কমিউনিটির ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Advertisements

বিজয় উৎবে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে প্রবাসীদের ভুমিকার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় মনে রাখেন৷ প্রবাসীদের সঙ্গে বিজয়ের আনন্দ ভাগাভাগি করতেই শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে এই আয়োজন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC