May 22, 2022, 10:51 pm

দূর্গম চা-বাগানের প্রান্তিক জনগোষ্ঠীর যক্ষ্মা নির্মূলে উদ্যোগ

  • Last update: Monday, April 25, 2022

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধিঃ অদ্য (২৫ এপ্রিল) সোমবার মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার পাল্লাথল চা-বাগানে হীড বাংলাদেশের(“সি-১৯প্রজেক্ট”) আয়োজনে যক্ষ্মা,ম্যালেরিয়া,কোভিড-১৯ ও HIV রোগের লক্ষন ও চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জনসচেতনতা মূলক উঠান বৈঠক আয়োজন করা হয়। উক্ত বৈঠকে পাল্লাথল চা বাগানের শিক্ষক শুনিল দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যক্ষ্মা,ম্যালেরিয়া,কোভিড-১৯ ও HIV রোগের লক্ষন ও প্রতিকার এবং চিকিৎসা পদ্ধতি সম্পর্কে আলোচনা করেন পাল্লাথল চা-বাগানের মেডিকেল এসিস্ট্যান্ট অঞ্জন বীর। বৈঠকে আরো উপস্থিত ছিলেন হীড বাংলাদেশ ” সি-১৯ প্রজেক্টের ” ফিল্ড অর্গানাইজার মানিক প্রসাদ পাল পাল্লথল চা-বাগানের স্বাস্থ্যসেবীকা স্বপ্না আচার্য্য,বাগান পঞ্চায়েত সদস্য,চা-শ্রমিক বৃন্দ।

ফিল্ড অর্গানাইজার মানিক প্রসাদ পাল যক্ষ্মা, ম্যালেরিয়া, কোভিড-১৯ ও HIV প্রতিরোধে আমাদের করনীয় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন হাসপাতালে এর চিকিৎসা পদ্ধতি সম্পর্কে আলোকপাত করেন। এ সময় যক্ষ্মা নির্মূলে বাংলাদেশ সরকারের সহযোগী হিসেবে হীড বাংলাদেশ The Global Fund এর অর্থায়নে প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় মানুষের সেবায় কি ভাবে কাজ করে তার বিভিন্ন দিক তুলে ধরেন।

Advertisements

পরিশেষে সভার সভাপতি সকলের কুশলতা বিনীময় ও উপস্থিত সকলকে যক্ষ্মা,ম্যালেরিয়া,কোভিড-১৯ ও HIV সক্রান্ত যে কোন তথ্যের জন্য হীড বাংলাদেশের কর্মীদের সাথে যোগাযোগ করার অনুরোধ জানান এবং হীড বাংলাদেশের এমন সেবামূলক কাজের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC